ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

বৈরী আবহাওয়া

ঢাকা থেকে ৬ রুটে নৌ-চলাচল বন্ধ ঘোষণা

প্রকাশিত: ১৬:৫১, ৩ অক্টোবর ২০২৪; আপডেট: ১৭:১৫, ৩ অক্টোবর ২০২৪

ঢাকা থেকে ৬ রুটে নৌ-চলাচল বন্ধ ঘোষণা

সদরঘাট লঞ্চ টার্মিনাল

দেশে চলমান বৈরী আবহাওয়ার কারণে ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনাল থেকে উপকূলীয় অঞ্চলের ছয়টি রুটে নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ। বৃহস্পতিবার সকালে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের  ঢাকা নদীবন্দর কার্যালয়ে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিআইডব্লিউটিএর ঢাকা নদীবন্দর কার্যালয় সূত্রে জানা যায়, উপকূলীয় অঞ্চলে বৈরী আবহাওয়া ও সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত জারি করার কারণে যাত্রীদের জানমালের নিরাপত্তার স্বার্থে ঢাকা থেকে হাতিয়া, ঢাকা থেকে বেতুয়া, ঢাকা থেকে খেপুপাড়া, ঢাকা থেকে চরমোন্তাজ, ঢাকা থেকে রাঙ্গাবালী ও ঢাকা থেকে মনপুরা উপকূলীয় অঞ্চলের রুটে নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিআইডব্লিউটিএর ঢাকা নদীবন্দর কার্যালয়ের জনসংযোগ কর্মকর্তা এহতেশামুল পারভেজ বলেন উপকূলীয় অঞ্চলের নদীতে প্রচণ্ড রোলিং (ঘূর্ণন) থাকার কারণে যাত্রীদের জানমালের নিরাপত্তা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে।

এদিকে, বৈরী আবহাওয়া কারণে দেশের সমুদ্র বন্দরসমূহে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান বলেন, আগামীকালের মধ্যে সাগরে লঘুচাপ সৃষ্টি হতে পারে। এতে আগামী দুই–তিন দিন বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

 

ফুয়াদ

×