ঢাকা, বাংলাদেশ   শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

অতি গরমের পর স্বস্তির বৃষ্টি

প্রকাশিত: ১১:৩৪, ২১ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ১২:১৯, ২১ সেপ্টেম্বর ২০২৪

অতি গরমের পর স্বস্তির বৃষ্টি

বৃষ্টির পর রাজধানীর প্রকৃতিতে ফিরে এলো সজীবতা। ছবি: জনকণ্ঠ

অতি গরমের পর রাজধানী স্বস্তির বৃষ্টি। শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে ঝড়ো বাতাস শুরু হয় প্রবল বেগে। এরপরই টানা বৃষ্টি শুরু হয়।

মিরপুর, মোহাম্মদপুর, কারওয়ান বাজার, কমলাপুর, উত্তরা, আগারগাঁও, গুলশান, বনানী, নিকেতন, নাখালপাড়াসহ আরও বেশ কিছু এলাকায় বৃষ্টির খবর পাওয়া গেছে। রাজধানীতে শনিবার থেকেই আকাশ ছিল মেঘলা। 

নিউ ইস্কাটনের বাসিন্দা তাসমিম সুলতানা বলেন, বৃষ্টির হবার পর গরম ভাবটা কিছুটা কমেছে। স্বস্তি পাচ্ছি। এই কয়দিন অসহনীয় গরম ছিল। সেটা দূর হয়েছে। 

নগরবাসী রিয়াদ হোসেন হৃদয় বলেন, গত কয়েক দিন ধরে প্রচণ্ড গরম ছিল। এ বৃষ্টি গরম কমাতে সহায়ক হবে।

রামপুরা এলাকার বাসিন্দা তুষার আহমেদ। তিনি বলেন, বৃষ্টি হওয়াতে খুবই স্বস্তি লাগছে। গতকাল গরমে খুবই অস্বস্তিতে ছিলাম। 

উপ-পরিচালকের চলতি দায়িত্ব থাকা আবহাওয়া অফিসের কর্মকর্তা ড. মো. শামীম হাসান ভূইয়ারে সঙ্গে টেলিফোনে যোগাগোগ করলে তাঁকে পাওয়া যায়নি।

শনিবার (২১ সেপ্টেম্বর) বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক স্বাক্ষরিত দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে জানায়, আজ সন্ধ্যা ৬টার মধ্যে খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা ও চট্টগ্রাম অঞ্চলসমূহের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।
 

এসআর

×