ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

আজও তিন বিভাগে বৃষ্টির পূর্বাভাস 

প্রকাশিত: ১৩:১৫, ২৬ আগস্ট ২০২৪

আজও তিন বিভাগে বৃষ্টির পূর্বাভাস 

অধিকাংশ স্থানে হতে পারে বৃষ্টি।

মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণে আজ সোমবার দেশের উপকূলীয় চট্টগ্রাম, খুলনা ও বরিশাল অঞ্চলে বৃষ্টি হতে পারে। এ তিন অঞ্চলের অধিকাংশ স্থানে হতে পারে বৃষ্টি। আবহাওয়া অধিদপ্তরের আজ সকালে দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এমনটাই বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আজকের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বিজ্ঞপ্তিতে এ–ও বলা হয়েছে, সুস্পষ্ট লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল থেকে ভারতের আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টি হয়েছে যশোরে—১৪৪ মিলিমিটার। এ বিভাগের অন্য এলাকাগুলোর মধ্যে কয়রায় ১৩৬ এবং মোংলায় ১৩৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়।

চট্টগ্রামের উপকূলীয় এলাকা হাতিয়ায় গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয় ১৩২ মিলিমিটার। এ বিভাগে অন্য এলাকাগুলোর মধ্যে সন্দ্বীপে ৯৭, কুতুবদিয়ায় ৮৬ মিলিমিটার বৃষ্টি হয়। নোয়াখালীর মাইজদীকোর্টে এ সময় বৃষ্টি হয় ৯৩ মিলিমিটার।

তাসমিম

×