ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

তৃতীয় রাউন্ডে আজারেঙ্কা-সাবালেঙ্কা

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০১:১৭, ৩০ আগস্ট ২০২৪

তৃতীয় রাউন্ডে আজারেঙ্কা-সাবালেঙ্কা

জয়ের উচ্ছ্বাস বেলারুশ কন্যা এরিনা সাবালেঙ্কার

ইউএস ওপেনে টানা দুই জয় তুলে নিয়েছেন এরিনা সাবালেঙ্কা এবং ভিক্টোরিয়া আজারেঙ্কা। বেলারুশের এই দুই তারকা ছাড়াও দারুণ জয়ে মৌসুমের শেষ মেজর এই টুর্নামেন্টের তৃতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছেন টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন কোকো গফ, এলিনা সিতলিনা এবং কিনওয়েন ঝ্যাংয়ের মতো ফেভারিট তারকারা। 
ইউএস ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন কোকো গফ। বুধবার রাতে আর্থার অ্যাশ স্টেডিয়ামে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে আমেরিকান তারকা ৬-৪ এবং ৬-০ গেমে উড়িয়ে দেন তাতজানা মারিয়াকে। জার্মান প্রতিপক্ষকে হারাতে এদিন তৃতীয় বাছাইয়ের সময় লাগে ৮০ মিনিট। সেইসঙ্গে ইউএস ওপেনে টানা ৯ ম্যাচে জয় তুলে নেন ২০ বছরের এই তরুণী।

মারিয়া শারাপোভার পর এখন সবচেয়ে কমবয়সী খেলোয়াড় হিসেবে ইউএস ওপেনে টানা ৯ ম্যাচ জয়ের নজির কোকো গফের। তবে শিরোপা ধরে রাখার পথে তৃতীয় রাউন্ডেই অগ্নিপরীক্ষা দিতে হবে বর্তমান চ্যাম্পিয়নকে। যেখানে তার সামনে বড় বাধা এখন এলিনা সিতলিনা। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে স্টেডিয়ামের ১৭ নম্বর কোর্টে সিতলিনা ৬-১ এবং ৬-২ গেমে হারান ইউক্রেনের এনহেলিনা কালিনিনাকে ৭৭ মিনিটে। 
এদিকে ইউএস ওপেনের দ্বিতীয় বাছাই এরিনা সাবালেঙ্কাও আরেক ম্যাচে সরাসরি সেটে পরাজয়ের স্বাদ উপহার দেন লুসিয়া ব্রোঞ্জেত্তিকে। অস্ট্রেলিয়ান ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন এদিন ৬-৩ এবং ৬-১ গেমে হারান ইতালিয়ান প্রতিপক্ষকে। তবে এদিন স্টেডিয়ামে সাবালেঙ্কাকে চমকে দেন তার এক খুদে ভক্ত। জয়ের পর খুদে ভক্তকে বুকে ঝরিয়ে নেন বেলারুশ সুন্দরী। আর এই দৃশ্যকে ‘দারুণ মোহনীয়’ মুহূর্ত বলে মন্তব্য করেন সাবালেঙ্কা। 
পরের রাউন্ডে সাবালেঙ্কার প্রতিপক্ষ একাটেরিনা আলেক্সান্দ্রোভা। দিনের আরেক ম্যাচে তারই স্বদেশী ভিক্টোরিয়া আজারেঙ্কাও ৬-১ এবং ৬-৪ গেমে সরাসরি সেটে পরাজিত করেন ক্যলারা বুরেলকে। আজারেঙ্কার পরের ম্যাচের প্রতিপক্ষ ওয়াং ইয়াফান।

×