ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১

উইম্বলডনে জেসিকার চমক

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২২:৫০, ৩ জুলাই ২০২৪

উইম্বলডনে জেসিকার চমক

জেসিকা

প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলেন উইম্বলডনের বর্তমান চ্যাম্পিয়ন মার্কেটা ভোন্ড্রোসোভা। চেক প্রজাতন্ত্রের এই তারকাকে হারিয়ে রীতিমতো চমকে দিয়েছেন জেসিকা বৌজাস মানেইরো। প্রথম রাউন্ডের ম্যাচে স্পেনের এই টেনিস খেলোয়াড় ৬-৪ এবং ৬-২ গেমে উড়িয়ে দেন মার্কেটা ভোন্ড্রোসোভাকে। উইম্বলডনের দ্বিতীয় রাউন্ডে আজ জেসিকা বৌজাস মানেইরোর প্রতিপক্ষ তারই স্বদেশী ক্রিস্টিনা বুকসা। 

বর্তমান চ্যাম্পিয়ন ভোন্ড্রোসোভা বিদায় নিলেও সরাসরি সেটে জিতেই প্রথম রাউন্ডের বাধা অতিক্রম করেছেন বর্তমান বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের এক নম্বর তারকা ইগা সুইয়াটেক, ক্যারোলিন গার্সিয়া, ক্যারোলিন ওজনিয়াকি, জেসিকা পেগুলা এবং উনস জেবিয়ারের মতো ফেভারিটরা। টুর্নামেন্টের শীর্ষ বাছাই ইগা সুইয়াটেক এবারের আসরের প্রথম রাউন্ডেই মুখোমুখি হন শক্তিশালী প্রতিপক্ষ সোফিয়া কেনিনের।

আমেরিকান তারকাকে এদিন ৬-৩ এবং ৬-৪ গেমে সরাসরি সেটে পরাজিত করে উইম্বলডনের দ্বিতীয় রাউন্ডের টিকিট নিশ্চিত করেন। সেইসঙ্গে টানা ২০ ম্যাচে জয়ের স্বাদ পেলেন পোলিশ তরুণী। সবমিলিয়ে চলতি বছরে ৪৪ ম্যাচে জয় পেলেন তিনি। মাদ্রিদ, রোম এবং প্যারিসের পর এবার উইম্বলডনেও দুর্দান্ত পারফর্মেন্সের ধারাবাহিকতা ধরে রাখতে পেরে দারুণ খুশি ২৩ বছর বয়সী এই তারকা। ইতোমধ্যেই পাঁচ গ্র্যান্ডস্লাম জয়ের নজির গড়া সুইয়াটেক উইম্বলডনে এখনো কোয়ার্টার ফাইনালের বাধাই অতিক্রম করতে পারেননি।

×