ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

জয় দিয়ে মিশন শুরু মারিয়ার

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৫৪, ২ জুলাই ২০২৪

জয় দিয়ে মিশন শুরু মারিয়ার

উইলম্বলডন ওপেনে প্রথম রাউন্ডে জয়ের পথে রিটার্ন শট খেলছেন গ্রিসের মারিয়া সাক্কারি

জয় দিয়েই উইম্বলডনের মিশন শুরু করলেন মারিয়া সাক্কারি, এনাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভা এবং ডায়ানা ইয়াসট্রেমস্কার মতো ফেভারিট তারকারা। তবে সোমবার সকালে অনুশীলন করেও শেষ মুহূর্তে এসে মৌসুমের তৃতীয় মেজর এই টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন এরিনা সাবালেঙ্কা। মূলত ইনজুরির কারণেই ক্যারিয়ারের প্রথম কোন গ্র্যান্ডস্লাম টুর্নামেন্টে খেলতে পারছেন না অস্ট্রেলিয়ান ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন। তবে ভক্ত-অনুরাগীদের কাছে দুঃখ প্রকাশ করে আগামী বছর আরও শক্তিশালী হয়েই উইম্বলডনে ফেরার এক বিবৃতি দিয়েছেন বেলারুশ সুন্দরী।

সোমবার থেকে শুরু হওয়া বিশ্ব টেনিসের অন্যতম মর্যাদার আসরের প্রথম রাউন্ডে মেয়েদের এককে দাপুটে জয় তুলে নিয়েছেন মারিয়া সাক্কারি। গ্রিক তারকা এদিন ৬-৩ এবং ৬-১ গেমে সরাসরি সেটেই উড়িয়ে দেন মার্কিন যুক্তরাষ্ট্রের এমকার্টনে কেসলারকে। সহজ জয়ে দ্বিতীয় রাউন্ডের টিকিট কেটে দারুণ রোমাঞ্চিত টুর্নামেন্টের নবম বাছাই সাক্কারি। আরেক ম্যাচে এনাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভা ৭-৬ (৭/৪) এবং ৬-১ গেমে পরাজিত করেন মার্কিন যুক্তরাষ্ট্রের টেইলর টাউনসেন্ডকে।

অন্য ম্যাচে ইউক্রেনের ডায়ানা ইয়াসট্রেমস্কা ৬-১ এবং ৭-৬ (৭/১) গেমে আর্জেন্টিনার নাদিয়া পোদোরোস্কাকে হারিয়ে উইম্বল্ডনের মিশন শুরু করেন। এ ছাড়া বেলজিয়ামের গ্রিত মিনেনের কাছে ৭-৫ এবং ৬-৪ গেমে হেরে প্রথম রাউন্ড থেকেই ছিটকে গেছেন গ্রেট ব্রিটেনের হিথার ওয়াটসন।
এদিকে উইম্বলডনের পুরুষ এককে প্রথম রাউন্ডে জয়ের দেখা পেয়েছেন ফেভারিট ক্যাসপার রুড এবং গ্রিগর দিমিত্রোভ। নরওয়ের রুড এদিন ৭-৬ (৭/২), ৬-৪ এবং ৬-৪ গেমে হারান অ্যালেক্স বোল্টকে। দ্বিতীয় রাউন্ডে তার প্রতিপক্ষ ফ্যাবিও ফোগনিনি। 
ইতালিয়ান তারকা প্রথম রাউন্ডে ৬-১, ৬-৩ এবং ৭-৫ গেমে হারান লুকাস ভ্যানকে। আরেক ম্যাচে বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রোভ ৬-৩, ৬-৪ এবং ৭-৫ গেমে ডুসান লাজোভিচকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডের টিকিট কাটেন।

×