ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

চাকরিচ্যুত হলেন এরিক টেন হাগ

প্রকাশিত: ১৮:৫৫, ২৮ অক্টোবর ২০২৪

চাকরিচ্যুত হলেন এরিক টেন হাগ

এরিক টেন হাগ

অবশেষে চাকরিচ্যুত হলেন ইংলিশ প্রিমিয়ার লিগের ঐতিহ্যবাহী দল ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ এরিক টেন হাগ। বাজে পারফরম্যান্স ও খারাপ ফলাফলের কারণে বরখাস্ত করা হয়েছে তাকে অন্তর্বর্তী কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন রুড ভ্যান নিসটলরয়

সোমবার (২৮ অক্টোবর) ম্যানচেস্টার ইউনাইটেড তাদের প্রধান কোচ এরিক টেন হাগকে বরখাস্ত করার ঘোষণা দিয়েছে। রোববার ওয়েস্ট হ্যামের বিপক্ষে ২-১ গোলের পরাজয়ের পর সোমবার ক্লাবটি এই সিদ্ধান্তের কথা জানায়। এই হারের ফলে প্রিমিয়ার লিগে নয়টি ম্যাচে মাত্র তিনটি জয় নিয়ে টেবিলের ১৪তম স্থানে নেমে আসে ইউনাইটেড।


রোববারের পরাজয়ে ইউনাইটেডের বিপদ আরো বাড়ে, যেখানে স্টপেজ টাইমে জ্যারড বোয়েনের পেনাল্টি থেকে গোল পেয়ে ওয়েস্ট হ্যাম জয় নিশ্চিত করে। টেন হাগের অধীনে ইউনাইটেড গত মৌসুমে লিগে অষ্টম স্থানে শেষ করে, যা তার চাকরির জন্য হুমকি হিসেবে দাঁড়ায়। তবে ম্যানচেস্টার সিটির বিপক্ষে এফএ কাপ ফাইনালে জয়ের পর তাকে ২০২৬ পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেয় ইউনাইটেড। টেন হাগ তার সময়ে দুটি ট্রফি এনে দেন, এর মধ্যে একটি ছিল ২০২৩ সালের ক্যারাবাও কাপ।

ইউনাইটেড এক বিবৃতিতে জানায়, ‘আমরা এরিক টেন হাগের প্রতি কৃতজ্ঞ তার কঠোর পরিশ্রমের জন্য এবং তার ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই।’ ক্লাবটি আরও জানিয়েছে যে, রুড ভ্যান নিসটলরয়কে অন্তর্বর্তী প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। তিনি বর্তমান কোচিং স্টাফের সহায়তায় দলের দায়িত্ব পালন করবেন, যতক্ষণ না একজন স্থায়ী প্রধান কোচ নিয়োগ পাওয়া যায়।

ম্যানচেস্টার ইউনাইটেডের ভক্তদের জন্য এটি ছিল একটি বড় ধাক্কা, বিশেষ করে টেন হাগের অধীনে দলটির উন্নতির আশায় যারা ছিলেন তাদের জন্য।
 

ইসরাত

×