ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

বাংলাদেশের-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ

চট্টগ্রামে পঞ্চম দিনে টেস্টের ফলাফলের প্রত্যাশা টাইগারদের

প্রকাশিত: ১৫:৩২, ২৮ অক্টোবর ২০২৪

চট্টগ্রামে পঞ্চম দিনে টেস্টের ফলাফলের প্রত্যাশা টাইগারদের

অনুশীলনে বাংলাদেশ ক্রিকেট দল। 

মিরপুর টেস্টে হারের পর বাংলাদেশের ক্রিকেট আবার আলোচনার কেন্দ্রবিন্দুতে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টটি আগামীকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। বাংলাদেশ দলের ব্যাটিং ব্যর্থতা কাটিয়ে সিরিজে সমতা আনার লক্ষ্য নিয়ে মাঠে নামতে চায় টাইগাররা।

নাঈম হাসান বলেছেন, "আমাদের পরিকল্পনা হলো প্রক্রিয়া অনুসরণ করে খেলা। পাঁচ দিনের মধ্যে ফল আসবে। জয় আমাদের মূল লক্ষ্য।" তিনি আরও জানান, "আমাদের স্পিনাররা ফর্মে রয়েছেন এবং চট্টগ্রামের উইকেট আমাদের জন্য উপযোগী।"

এই মাঠে নিজের খেলার অভিজ্ঞতা নিয়ে তিনি জানান, "হোম গ্রাউন্ডে খেলা সব সময় বিশেষ। আমি এখানে আমার ক্যারিয়ারের দুটি ৫ উইকেট পেয়েছি।" তিনি বিশ্বাস করেন যে, স্লো স্পিন উইকেটে তাদের বোলারদের সফলতা পাওয়ার সম্ভাবনা বেশি।

তবে, নাঈম সতর্ক করেছেন যে, ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিংসহ তিন বিভাগেই নজর দিতে হবে। "যদি ব্যাটিং-বোলিং-ফিল্ডিং ভালো না হয়, তাহলে ভালো ফল পাওয়া কঠিন।" তিনি জানান, টিমের প্রস্তুতি ভালো হচ্ছে এবং আগের ম্যাচের ভুলগুলো থেকে শিক্ষা নেওয়ার চেষ্টা করছেন।

বাংলাদেশের ব্যাটারদের জন্য টেস্টের চ্যালেঞ্জ আরও বাড়ছে। নাঈম বলেন, "যখন ব্যাটিংয়ে নামি, তখন নিজেকে ব্যাটার মনে করি। আমি জানি, আমার রান দলের জন্য লাভজনক।"

এভাবে, বাংলাদেশ দলের কাছে চট্টগ্রামে পাঁচ দিনের টেস্টে ফলের প্রত্যাশা রয়েছে, এবং তারা আশাবাদী যে সঠিক প্রক্রিয়া অনুসরণ করে তারা সফলতা অর্জন করবে।

তাওফিক

×