ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

আর্সেনালের জালে সালাহর ‘১১’ গোল

প্রকাশিত: ১৪:০৫, ২৮ অক্টোবর ২০২৪; আপডেট: ১৪:০৮, ২৮ অক্টোবর ২০২৪

আর্সেনালের জালে সালাহর ‘১১’ গোল

আর্সেনালকে পেলেই যেন জ্বলে উঠেন মোহাম্মদ সালাহ

প্রতিপক্ষের জালে গোল করাটা মোহাম্মদ সালাহর নিয়মিত স্বভাব। তবে ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক জায়ান্ট আর্সেনালের বিপক্ষে তার গোলের শখটা যেন একটু বেশি-ই। রবিবারও গানারদের জাল খুঁজে পেয়েছেন লিভারপুলের এই মিশরীয় ফরোয়ার্ড। 
আর্সেনালের মাঠ এমিরেটস স্টেডিয়ামে এদিন মুখোমুখি হয় ইংলিশ প্রিমিয়ার লিগের দুই জায়ান্ট ক্লাব। মহারণে অবশ্য কেউ জিতেনি। ২-২ ব্যবধানে সমতায় শেষ হয় ম্যাচটি। তবে এদিন নিজেদের মাঠে জয়ের স্বপ্নেই বিভোর ছিল মাইকেল আর্তেতার দল। ৮০ মিনিট পর্যন্ত ২-১ গোলে এগিয়ে থাকায় ভক্ত-সমর্থকরা তো উচ্ছ্বাসের জোয়ারেই ভাসছিল। কিন্তু বিধি-বাম। ম্যাচের ৮১ মিনিটে গোল করেই স্বাগতিক সমর্থকদের সেই স্বপ্ন ভেঙ্গে চুরমার করে দেন লিভারপুলের সেরা তারকা মোহাম্মদ সালাহ। তাতে পয়েন্ট ভাগাভাগি করেই শেষ হয় ম্যাচটি।আর্সেনালের বিপক্ষে সালাহর চেয়ে বেশি গোল এখন ওয়েন ‍রুনি আর হ্যারি কেনের
আর্সেনালের বিপক্ষে এদিন ক্যারিয়ারের ১১তম লিগ গোলটি করেন মোহাম্মদ সালাহ। যার ১০টি লিভারপুলের জার্সিতে। বাকী গোলটি আসে চেলসির হয়ে খেলার সময়। গানারদের বিপক্ষে এটা তার ১৫ ম্যাচে ১১ গোলের রেকর্ড। আর্সেনালের বিপক্ষে প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোলের তালিকায় এখন তার অবস্থান যৌথভাবে তিনে। সমান ১১টি করে গোল রয়েছে জেমি ভার্ডি এবং রবার্তো ফিরমিনোর। 
সর্বোচ্চ ১৪ গোল করে এই তালিকার শীর্ষে রয়েছেন টটেনহ্যাম হটস্পারের সাবেক তারকা ফরোয়ার্ড হ্যারি কেন। আর্সেনারের জালে ১২ গোল করে তার পরেই অবস্থান করছেন ম্যানইউর সাবেক ইংলিশ কিংবদন্তি ওয়েন রুনি। আর চার গোল করেই কেন-রুনিকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ রয়েছে মোহাম্মদ সালাহর। লিগে রবিবার করা সালাহর গোলটি ছিল ১৬৩তম। এই গোল করে এদিন তিনি ছাড়িয়ে গেছেন জার্মিন ডেফোইকে। সেইসঙ্গে ছুঁেয় ফেলেছেন আরেক কিংবদন্তি রবি ফোউলারকে। অর্থাৎ ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় সালাহর অবস্থান এখন যৌথভাবে অষ্টম। 
লিগে চরতি মৌসুমে এটা সালাহর ষষ্ট গোল। যেখানে ১১ গোল করে সবার উপরে রয়েছেন ম্যানচেস্টার সিটির নরওয়েজিয়ান ফরোয়ার্ড আর্লিং হালান্ড। হালান্ডের দল ম্যানচেস্টার সিটি এখন পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটিও দখল করে রেখেছে। তবে আর্সেনালকে হারাতে পারলে অবশ্য লিভারপুলের সুযোগ ছিল পুনরুদ্ধারের।
লিভারপুল-আর্সেনালের ম্যাচ সমতায় শেষ হলেও রবিবার লিগে জয় নিয়ে মাঠ ছেড়েছে চেলসি। ব্লুজরা ২-১ গোলে হারিয়েছে নিউক্যাসল ইউনাইটেডকে। তবে এদিন একই ব্যবধানে ওয়েস্টহ্যাম ইউনাইটেরে কাছে হেরে গেছে প্রিমিয়ার লিগের জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। দিনের আরেক ম্যাচে ক্রিস্টাল প্যালেসের কাছে ১-০ গোলে হেরে গেছে টটেনহ্যাম হটস্পারও। 


 

মোস্তফা/ টুম্পা

×