ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

এবার সেভেনআপের পুনরাবৃত্তি করল বাংলাদেশ

প্রকাশিত: ২২:২২, ২৭ অক্টোবর ২০২৪

এবার সেভেনআপের পুনরাবৃত্তি করল বাংলাদেশ

সেমিফাইনাল আর ৭-১ স্কোরলাইনের মনে হয় আলাদা মাহত্ম্য আছে। ২০১৪ বিশ্বকাপের সেমিতে ইতিহাসের বিখ্যাত ৭-১ স্কোরলাইনে নাস্তানাবুদ হয়েছিল বিশ্বের বিখ্যাত ফুটবল দল ব্রাজিল। এবার সেই স্কোরলাইনে নিজেদের জন্য স্মরণীয় করে রাখলো বাংলাদেশের নারী ফুটবল দল। তবে ব্রাজিলের জায়গায় নয় বাংলাদেশ দল নাম লেখিয়েছে জার্মানদের জায়গায়।

 

 

 

 

রবিবার (২৭ অক্টোবর) নেপালের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভুটানকে ৭-১ ব্যবধানে বিধ্বস্ত করে ফাইনালে উঠে গেল বাংলাদেশের নারী ফুটবলাররা। খেলায় পুরোপুরি আধিপত্য বিস্তার করে ভুটানের বিপক্ষে সহজ জয় তুলে নেয় সাবিনা খাতুন ও তহুরা আক্তারদের দল।

খেলা শুরুর মাত্র সাত মিনিটেই বাংলাদেশের প্রথম গোল আসে। তহুরা আক্তারের পাসে ঋতুপর্ণা চাকমা ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে বল জালে পাঠিয়ে গোলের সূচনা করেন। এরপর ১৫ মিনিটে তহুরা আক্তার ভুটানের ডিফেন্ডারদের ভুলের সুযোগ নিয়ে ব্যবধান দ্বিগুণ করেন।

২৪তম মিনিটে সহজ সুযোগ মিস করলেও দ্রুতই আত্মবিশ্বাস ফিরে পেয়ে অধিনায়ক সাবিনা খাতুন ৩-০ গোলে এগিয়ে নিয়ে যান দলকে। প্রথমার্ধেই বাংলাদেশ চারটি গোল আদায় করে নেয়, যার মধ্যে তহুরার দুটি এবং সাবিনার একটি করে গোল ছিল। বিরতির ঠিক আগে ভুটান একটি গোল পরিশোধ করে, ফলে প্রথমার্ধ শেষ হয় ৫-১ গোলে।

দ্বিতীয়ার্ধে বাংলাদেশ খেলার গতি কিছুটা কমালেও ৫৭ মিনিটে তহুরা আক্তার তার হ্যাটট্রিক পূর্ণ করেন। এর পরে ডিফেন্ডার মাসুরা পারভিন কর্নার থেকে হেডে গোল করে দলের জয় নিশ্চিত করেন। ম্যাচটি শেষ হয় ৭-১ ব্যবধানে, যা সাফ চ্যাম্পিয়নশিপে তাদের ফাইনাল স্থান নিশ্চিত করে।

ফুয়াদ

×