ঢাকা, বাংলাদেশ   রোববার ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

নতুন অধিনায়ক, সহ-অধিনায়কের নাম ঘোষণা করলো পাকিস্তান

প্রকাশিত: ১৯:০৬, ২৭ অক্টোবর ২০২৪

নতুন অধিনায়ক, সহ-অধিনায়কের নাম ঘোষণা করলো পাকিস্তান

মোহাম্মদ রিজওয়ান।

বাবর আজমের সরে দাঁড়ানোর পর পাকিস্তানের সাদা বলের নতুন অধিনায়কের নাম ঘোষণা ছিল সময়ের ব্যাপার মাত্র। অস্ট্রেলিয়া ও জিম্বাবুয়ে সফরকে সামনে রেখে অবশেষে নতুন অধিনায়ক বেছে নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ানকে বেছে নিয়েছে তারা। সালমান আলী আগাকে করা হয়েছে সহ-অধিনায়ক। 

এই মাসের শুরুর দিকেই ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়েন বাবর। রিজওয়ান যে নতুন অধিনায়ক হবেন সেটা নিয়ে আলোচনা ছিল আগে থেকেই। 

এদিকে, কেন্দ্রীয় চুক্তির তালিকাও প্রকাশ করেছে পিসিবি। সেখানে জায়গা হয়েছে ২৫জনের। এটি কার্যকর হবে ১ জুলাই থেকে। প্রথমবারের মতো এই চুক্তির প্রস্তাব পেয়েছেন পাঁচজন। তারা হলেন- খুররাম শাহজাদ, মোহাম্ম আব্বাস আফ্রিদি, মোহাম্মদ আলী, মোহাম্মদ ইরফান খান ও উসামা খান। তারা সবাই ডি ক্যাটাগরিতে স্থান পেয়েছেন। বোর্ডের সঙ্গে ঝামেলায় চুক্তি থেকে বাদ পড়েছেন ফখর জামান। 

কেন্দ্রীয় চুক্তিতে আছেন যারা-

ক্যাটাগরি ‘এ’- বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান

ক্যাটাগরি ‘বি’- নাসিম শাহ, শাহীন আফ্রিদি ও শান মাসুদ

ক্যাটাগরি ‘সি’- আব্দুল্লাহ শফিক, আবরার আহমেদ, হারিস রউফ, নুমান আলী, সাইম আইয়ুব, সাজিদ খান, সালমান আলী আগা, সৌদ শাকিল ও শাদাব খান। 

ক্যাটাগরি ‘ডি’- আমের জামাল, হাসিবুল্লাহ, কামরান গুলাম, খুররাম শাহজাদ, মির হামজা, মোহাম্মদ আব্বাস আফ্রিদি, মোহাম্মদ আলী, মোহাম্মদ হুরাইরা, মোহাম্মদ ইরফান খান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ও উসমান খান। 

মাহাতাব

×