ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

বিদায়বেলায় যা বললেন সালাউদ্দিন …

প্রকাশিত: ১৬:৪৪, ২৬ অক্টোবর ২০২৪

বিদায়বেলায় যা বললেন সালাউদ্দিন …

এজিএমে সালাউদ্দিনের শেষ ভাষণ

গত ১৬ বছর ধরে মসনদে। শুরুতে প্রশংসা পেলেও সময়ের পরিক্রমায় সেই প্রশংসা পর্যবসিত হয় নিন্দা-সমালোচনায়। কারণ তার হাত ধরে বাংলাদেশের ফুটবলটা না এগিয়ে বরং যোজন ব্যবধানে পিছিয়েছে। 
পাঠকরা নিশ্চয়ই বুঝে ফেলেছেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনের কথা বলা হচ্ছে। আজ শনিবার বাফুফে নির্বাচনের ফলাফল ঘোষণার পর থেকে তিনি হয়ে যাবেন “সাবেক সভাপতি”। কেননা আগেই জানিয়েছিলেন এবারের নির্বাচনে অংশ নেবেন না। ফলে শেষ হতে যাচ্ছে সালাউদ্দিন অধ্যায়ের।

রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আজ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনে চলছে ভোটগ্রহণ। এর আগে অনুষ্ঠিত হয় বার্ষিক সাধারণ সভা (এজিএম)। এতে শেষবারের মতো দায়িত্ব পালন করতে উপস্থিত ছিলেন দেশের ফুটবলের অভিভাবক সংস্থার বিদায়ী সভাপতি সালাউদ্দিন। এজিএম শেষে ডেলিগেটদের উদ্দেশ্যে তিনি ভোটের মাধ্যমে নির্বাচিত করার অনুরোধ করেন।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় বাফুফের সিনিয়র সহসভাপতি পদে নির্বাচিত ইমরুল হাসান সাংবাদিকদের মুখোমুখি হন। তিনি বলেন, “এজিএমে বাফুফে সভাপতি বলেছেন, সততা ও ফুটবল সম্পর্কে যাদের ধারণা রয়েছে, যারা সৎ নিষ্ঠাবান ও ফুটবলপ্রেমী, তাদের নির্বাচিত করার অনুরোধ  জানিয়েছেন।“ 

গত বুধবার ফুটবল ফেডারেশনে গিয়ে সব সহকর্মী ও কর্মচারীদের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নিয়েছেন কাজী সালাউদ্দিন। তার বিদায়ী বক্তব্য ছিল সংক্ষিপ্ত। তিনি সবাইকে দোয়া করেন, নিজের জন্য দোয়া চেয়ে নেন। সেই সঙ্গে দেশের ফুটবলের উন্নতি কামনা করেন।
 

রুমেল খান

×