ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

চট্টগ্রাম টেস্টে থেকেও নেই জাকির!

প্রকাশিত: ১২:৫৩, ২৬ অক্টোবর ২০২৪

চট্টগ্রাম টেস্টে থেকেও নেই জাকির!

স্কোয়াডে থাকলেও চট্টগ্রামে থাকছেন না জাকির হাসান

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ দলের সিরিজের দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে ২৯ অক্টোবর। দু'দিন আগেই ম্যাচটির স্কোয়াড ঘোষণা করা হয়েছে। সেখানে আছেন ওপেনার জাকির হাসান। তবে তাকে ছাড়াই চট্টগ্রাম টেস্ট খেলবে বাংলাদেশ দল এটা নিশ্চিত হয়ে গেছে। কারণ চলমান জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডে সিলেট বিভাগের হয়ে খেলতে নেমেছেন তিনি। সিলেট একাডেমি গ্রাউন্ডে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ৪ দিনের এই ম্যাচে নেতৃত্ব দিচ্ছেন জাকির।

মিরপুরে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট অনুষ্ঠিত হয়। ম্যাচের স্কোয়াডে থাকলেও একাদশে নামার সুযোগ পাননি তিনি। টানা দুই সিরিজে ব্যাট হাতে ব্যর্থ হন জাকির। ৪ টেস্টের ৮ ইনিংসে তার রান- ১২, ১৫*, ১, ৪০, ৩, ৩৩, ০ ও ১০। 

মিরপুর টেস্টে জাকিরের জায়গায় একাদশে ফেরেন ডানহাতি মাহমুদুল হাসান জয়। তিনি দুই ইনিংসে আস্থা রাখার মতোই ব্যাট চালিয়েছেন। প্রথম ইনিংসে ৩০ ও দ্বিতীয় ইনিংসে ৪০ রান করেন তিনি। 

তাই চট্টগ্রাম টেস্টে জাকির খেলবেন না এটা নিশ্চিত আগেভাগেই। এজন্য এনসিএল খেলতে নেমে গেছেন তিনি। অর্থাৎ চট্টগ্রাম টেস্টের ঘোষিত দলে থেকেও নেই জাকির।

আজ থেকে সিলেটে শুরু হয়েছে সিলেট-চট্টগ্রাম ৪ দিনের ম্যাচ যা শেষ হবে ২৯ অক্টোবর। ওইদিনই মাঠে গড়াবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্ট। তাই স্কোয়াডে থাকলেও চট্টগ্রামে থাকছেন না জাকির।

মামুন/ রিয়াদ

×