ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

প্রথমবারের মতো জাবিতে শুরু হলো নারীদের ফুটবল টুর্নামেন্ট

প্রকাশিত: ১০:০৮, ২৬ অক্টোবর ২০২৪; আপডেট: ১০:১০, ২৬ অক্টোবর ২০২৪

প্রথমবারের মতো জাবিতে শুরু হলো নারীদের ফুটবল টুর্নামেন্ট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী নারীদের ফুটবল টুর্নামেন্ট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রথমবারের মতো দুই দিনব্যাপী নারীদের ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। শনিবার  এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। এর আগে, শুক্রবার (২৫ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে টুর্নামেন্টের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান। জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি উইমেন্স স্পোর্টস সোসাইটির উদ্যোগে আয়োজিত এই টুর্নামেন্টে ছয়টি দল অংশ নিচ্ছে।

উদ্‌বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান বলেন, নারীদের এ ধরনের ফুটবল টুর্নামেন্ট আয়োজন আমাদের জন্য একটি প্রেরণা। এটি নারী শিক্ষার্থীদের পাশাপাশি পুরো বিশ্ববিদ্যালয়কেই উৎসাহিত করবে। খেলার মাধ্যমে শরীরচর্চা করা শিক্ষার্থীদের মানসিক ও শারীরিক সুস্থতার জন্য অত্যন্ত জরুরি। বিশেষ করে সাম্প্রতিক গণ-আন্দোলনের ট্রমা কাটিয়ে উঠতে এটি অনেক কাজে দেবে। ভবিষ্যতে এ ধরনের আয়োজনকে সহায়তা দিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সবসময় পাশে থাকবে।


বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম রাশিদুল আলম বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ক্রীড়াঙ্গনে আজকের দিনটি একটি ঐতিহাসিক মাইলফলক। এর আগে কখনো এভাবে নারীদের ফুটবল টুর্নামেন্ট আয়োজন করা হয়নি। আমরা আশা করি, এই আয়োজনের মাধ্যমে নারী শিক্ষার্থীরা খেলাধুলার প্রতি আরও আগ্রহী হয়ে উঠবে।

অনুষ্ঠানে শারীরিক শিক্ষা অফিসের কর্মকর্তা, উইমেন্স স্পোর্টস সোসাইটির নেতা এবং বিভিন্ন দলের খেলোয়াড়সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

ইসরাত

×