ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

ফেসবুক পোস্ট নিয়ে বিতর্কে সাবিনা!

প্রকাশিত: ১৮:৫৫, ২৪ অক্টোবর ২০২৪

ফেসবুক পোস্ট নিয়ে বিতর্কে সাবিনা!

সাবিনা আর বির্তক যেন সমার্থক হয়ে উঠেছে

সাবিনা খাতুন হতে পারেন বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের সর্বোচ্চ গোলদাতা (৫৬ ম্যাচে ৩৬ গোল)। কিন্তু এটাও সত্য, বিগত কয়েক বছর ধরে বেশকিছু বিতর্কও সৃষ্টি করেছেন তিনি। সেগুলোর কয়েকটা হলো বাফুফে থেকে চুক্তি অনুযায়ী নিয়মিত মাসিক বেতন বকেয়া হওয়ায় সতীর্থ ফুটবলারদের উস্কানি দিয়ে জাতীয় দলের অনুশীলন বর্জন, ছুটিতে বাড়িতে গিয়ে বাফুফের অনুমতি না নিয়েই ‘খেপ ফুটবল’ খেলা, জাতীয় দলের ম্যাচে কোচের নির্দেশকে পাত্তা না দিয়ে দলকে নিজের নির্দেশনায় খেলানো ।।। ইত্যাদি।

এছাড়া এসব নিয়ে রিপোর্ট করায় দৈনিক জনকণ্ঠের এক সাংবাদিককে হেয় প্রতিপন্ন করে নিজের ফেসবুকে পোস্ট দিয়ে তাকে ‘আনফ্রেন্ড করার ঘটনাও ঘটিয়েছেন আক্রোশবশে! ৩০ বছর বয়সী এই ফরোয়ার্ড ও দলের অধিনায়ক গত দুই বছর ধরেই নিজের ছায়া হয়ে রয়েছেন। বয়স হয়েছে। ফিটনেস ও ফর্মের বিস্তর ঘাটতি। দলের নতুন ব্রিটিশ কোচ পিটার বাটলারের কাছে তিনি আর ‘অটোমেটিক চয়েস’ নন! ফলে আগের মতো প্রথম একাদশে নন, বরং ম্যাচে তাকে প্রায়ই খেলতে দেখা যায় বদলী হিসেবে। 

সাফ নারী চ্যাম্পিয়নশিপে বুধবার ভারতকে ৩-১ গোলে হারিয়ে গ্রুপসেরা হওয়ার পাশাপাশি সেমিফাইনালেও উঠেছে বাংলার বাঘিনীরা। জয়ের পর সাবিনা তার ফেসবুক পেজ থেকে স্ট্যাটাস দেন। দলের একটি গ্রুপ ছবি দেয়ার পাশাপাশি লেখেন, ‘আলহামদুলিল্লাহ সকল প্রশংসা এক আল্লাহর! প্রত্যেকের কাছে এবং প্রত্যেক খেলোয়াড়ের কাছে আমি কৃতজ্ঞ। আমি চাই, রোজ তোরা টিকটক কর। আর এমন পারফরম্যান্স কর। অনেক অনেক ভালোবাসা তোদের জন্য।

কিছুক্ষণ পরেই সাবিনার এই মন্তব্য নিয়ে নানা তীর্যক মন্তব্য করতে শুরু করেন। তাদের তোপের মুখে পড়েন সাবিনা। পরে বাধ্য হয়ে সেই স্ট্যাটাস মুছে দুঃখ প্রকাশ করে আরেকটি স্ট্যাটাস দেন তিনি। কিন্তু পরে সেই স্ট্যাটাসও ডিলিট করে ফেলেন তিনি। পোস্টে লেখেন, প্রথমেই দুঃখ প্রকাশ করছি, আমার পেজ থেকে পূর্বে প্রকাশিত স্ট্যাটাসটির জন্য। আমার পেজটি একজন অ্যাডমিন দ্বারা নিয়ন্ত্রিত। আমি খেলা শেষ করে টিম হোটেলে আসার পূর্বেই স্ট্যাটাসটি প্রকাশ করা হয়। যা আমার দৃষ্টিতে আসা মাত্রই ডিলিট করেছি। আপাতত আমরা একটা প্রতিযোগিতায় আছি এবং সেটিতেই মনোযোগ দিতে চাই। 

আপনাদের সবার কাছে অনুরোধ থাকবে, সব নেগেটিভ নিউজ বা মতামত টুর্নামেন্ট শেষে শেয়ার করুন। এই মুহূর্তে আমাদের সবার জন্য দোয়া এবং সমর্থন করুন। এই দল সিনিয়র জুনিয়র সবকিছুর ঊর্ধ্বে। আমরা সবাই এখন বাংলাদেশ। সবাই ভালো থাকুন এবং আমাদের জন্য দোয়া করুন যেন আমরা আমাদের লক্ষ্য অর্জন করতে পারি। শুভরাত্রি।

রুমেল

×