ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

হ্যাটট্রিক করে ৯ বছর পর বার্সাকে জেতালেন রাফিনহা

স্পোর্টস রিপোর্টার 

প্রকাশিত: ১২:৪৮, ২৪ অক্টোবর ২০২৪

হ্যাটট্রিক করে ৯ বছর পর বার্সাকে জেতালেন রাফিনহা

চ্যাম্পিয়ন্স লিগে প্রথম হ্যাটট্রিক রাফিনহার উচ্ছ্বাসটাও তাই বেশি

বার্সার জার্সিতে শততম ম্যাচটাকেও স্বরণী করে রাখলেন রাফিনহা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ২০১৪-১৫ মৌসুমে শেষবারের মতো বায়ার্ন মিউনিখকে পরাজিত করেছিল বার্সেলোনা। এরপর কেটে গেছে দীর্ঘ ৯টি বছর। কিন্তু জার্মান জায়ান্টদের বিপক্ষে আর জয় পাচ্ছিল না কাতালান ক্লাবটি। অবশেষে বুধবার আবারও সেই ভুলে যাওয়া জয়ের স্বাদ পেল বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগে এদিন তারা ৪-১ গোলে পরাজিত করেছে বায়ার্ন মিউনিখকে।

হ্যাটট্রিক করে এই ম্যাচের নায়ক রাফিনহা। তবে খোদ বায়ার্ন মিউনিখের অস্ত্রও এদিন এই জয়ের পেছনে রেখেছে গুরুত্বপূর্ণ ভূমিকা। যেমন ধরুন, বার্সার ডাগ আউটে থাকা বায়ার্ন মিউনিখেরই সাবেক কোচ হ্যান্সি ফ্লিক। পাশাপাশি ক্লাবটির সাবেক তারকা খেলোয়াড় রবার্ট লেভানডোস্কিও এদিন একটি গোল করে কাতালানদের জয়ে রেখেছেন অবদান।

নিজেদের অলিম্পিক স্টেডিয়ামে ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহা এদিন বায়ার্নের গোলমুখ খুলেছিলেন ম্যাচের প্রথম মিনিটেই। ৪৫ মিনিটে দ্বিতীয় আর ৫৬ মিনিটেই চ্যাম্পিয়ন্স লিগে নিজের প্রথম হ্যাটট্রিক পূর্ণ করেন রাফিনহা। সেইসঙ্গে বার্সার জার্সিতে নিজের শততম ম্যাচটাকেও স্বরণীয় করে রাখলেন ব্রাজিলিয়ান তারকা। দ্বিতীয়ার্ধের ৭৫ মিনিটে রাফিনহাকে তুলে দানি ওলমোকে খেলার সুযোগ করে দেন হ্যান্সি ফ্লিক। তা না হলে হয়তো গোলসংখ্যাটা আরও বাড়তেও পারতো ইনফর্ম রাফিনহার। 

এর আগে ম্যাচের ৩৬ মিনিটে বায়ার্ন মিউনিখের জালে বার্সার হয়ে বাকী গোলটি করেন পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডোস্কি। সাবেক ক্লাবের বিপক্ষে গোল করার পর অবশ্য কোন উদযাপন করেননি লেভা। অন্যদিকে, বার্সার বিপক্ষে বায়ার্নের হয়ে একমাত্র গোলটি করেন ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেন।

চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের মিশনটা খুব বাজেভাবে শুরু হয়েছিল বার্সেলোনার। মোনাকোর কাছে ২-১ গোলে হেরে। তবে পরের দুই ম্যাচের দুটিতেই জয় তুলে নিয়েছে হ্যান্সি ফ্লিকের দল। বার্সার বড় জয়ের রাতে প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে স্পার্তা প্রাগকে। লাইপজিগের মাঠে ১-০ গোলের জয় নিয়ে ফিরেছে লিভারপুলও। তবে অ্যাটলেতিকো মাদ্রিদকে ৩-১ গোলে হারিয়ে দিয়েছে লিলে। ইন্টার মিলান ১-০ গোলে হারিয়েছে ইয়াং বয়েজকে।

মোস্তফা/ এসআর

×