ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

নাটকীয় হারে বাংলাদেশের বিদায়, ষড়যন্ত্রের গন্ধ!

প্রকাশিত: ০০:২৭, ২৩ অক্টোবর ২০২৪

নাটকীয় হারে বাংলাদেশের বিদায়, ষড়যন্ত্রের গন্ধ!

১৯ রানে হেরে টাইগাররা টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে

মূল জাতীয় দলের পর এবার ব্যাটিংয়ের করুণ চিত্র দেখা গেল ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ ‘এ’ দলের শেষ ম্যাচে। শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচটি ছিল বেশ নাটকীয়। যেখানে ১৬২ রানের লক্ষ্য তাড়ায় ১৯ রানে হেরে টাইগাররা টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে।

বাংলাদেশ বিদায় নিলেও ইমার্জিং এশিয়া কাপ খেলতে যাওয়ার আগে‘এ’ দলের অধিনায়ক আকবর আলি ফাইনাল খেলার লক্ষ্য জানিয়েছিলেন। কিন্তু তার দল সেমিফাইনালেরই টিকিট কাটতে ব্যর্থ হয়েছে। ম্যাচটিতে নাটকীয়তা হয়েছে ১৮তম ওভারে। লঙ্কান পেসার এহসান মালিঙ্গার প্রথম বলে স্ট্রাইকে থাকা আবু হায়দার রনি ছয় হাঁকালেও, সেটিকে ডেড বল ঘোষণা করেন আম্পায়ার। যা নিয়ে বেশ কিছুক্ষণ আপত্তি জানায় বাংলাদেশ দল। তবে শেষ পর্যন্ত সেই দাবি মানা হয়নি। 

ফলে শেষ দুই ওভারে বাংলাদেশের জয় পেতে দরকার ছিল ৩১ রান। এর মধ্যে প্রথম ওভারে ৮ রান এলেও, ২০তম ওভারে রনিরা সর্বসাকুল্যে ৩ রান তুলতে পারে। ফলে তাদের হারতে হয় ১৪ রানে। তবে এর আগে রনির ব্যাটিংয়েই ব্যবধান কমায় বাংলাদেশ। শেষ পর্যন্ত অপরাজিত থাকা এই টেল-এন্ডার ব্যাটার ২৫ বলে ৩৮ রান করেন। 

এই জয়ে আফগানিস্তান ‘এ’ দলের পর এ গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে শ্রীলঙ্কা। ম্যাচের প্রথম ইনিংসে লঙ্কান ‘এ’ দলের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেন পবন রত্ননায়েকে। এ ছাড়া লাহিরু উদারা ৩৫ এবং সাহান আরাচিগে ৩০ রান করলে তারা লড়াকু পুঁজি পেয়ে যায়। বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট নেন রিপন মন্ডল ও রেজাউর রহমান রাজা।

বারাত

×