ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

জয়ের ধারায় ম্যানসিটি-লিভারপুল

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৩৪, ২২ অক্টোবর ২০২৪

জয়ের ধারায় ম্যানসিটি-লিভারপুল

.

ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছে ম্যানচেস্টার সিটি এবং লিভারপুল। রবিবার টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ২-১ গোলে নাটকীয়ভাবে হারিয়েছে উল্ভারহ্যাম্পটন  ওয়ান্ডারার্সকে। দিনের আরেক ম্যাচে লিভারপুলও ঘরের মাঠে একই ব্যবধানে পরাজয়ের স্বাদ উপহার দিয়েছে শক্তিশালী চেলসিকে।

ব্লুজদের হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে আর্নে স্লটের দল। মৌসুমের প্রথম ৮ ম্যাচ শেষে ২১ পয়েন্ট নিয়ে সবার উপারে অবস্থান করছে লিভারপুল। সেখানে সমান সংখ্যক ম্যাচ থেকে ২০ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ১৪ পয়েন্ট নিয়ে তালিকার ছয়ে অবস্থান চেলসির। উল্ভারহ্যাম্পটনের মাঠে এদিন শুরুতেই ধাক্কা খায় পেপ গার্দিওলার দল। ৭ মিনিটে নেলসন সেমেদোর ক্রসে বাঁ পায়ের শটে ম্যানসিটির জালে বল জড়ান জোর্গেন স্ট্রান্ড লারসেন। তবে ৩৩ মিনিটে জেরেমি ডকুর সঙ্গে ওয়ান টু পাসের পর বক্সের বাইরে থেকে উঁচু শটে সিটিজেনদের সমতায় ফেরান জোসকো জিভারদিওল। নির্ধারিত সময়ে আর গোল না হলে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ার স্বপ্ন দেখছিল স্বাগতিক সমর্থকরা। তবে ম্যাচের অতিরিক্ত সময়ের ৯৫ মিনিটে ফোডেনের অ্যাসিস্ট থেকে গোল করে ম্যানসিটিকে পূর্ণ তিন পয়েন্ট এনে দিয়ে নায়ক বনে যান জন স্টোনস।
এদিকে অ্যানফিল্ডে ২৯ মিনিটে পেনাল্টি থেকে লিভারপুলকে প্রথম এগিয়ে দেন মোহাম্মদ সালাহ। তবে ৪৮ মিনিটেই সমতায় ফিরে চেলসি। কিন্তু ৫১ মিনিটে কুর্টিস জোন্স গোল করে জয় নিশ্চিত করেন অলরেডদের। সেইসঙ্গে লিভারপুলের প্রথম কোচ হিসেবে প্রথম ১১ ম্যাচের ১০টিতেই জয়ের নজির গড়লেন আর্নে স্লট।

×