ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

নারী টি-২০ বিশ্বকাপের সেরা একাদশে জ্যোতি

প্রকাশিত: ২৩:৫৯, ২১ অক্টোবর ২০২৪

নারী টি-২০ বিশ্বকাপের সেরা একাদশে জ্যোতি

রবিবার শেষ হয়েছে নারী টি২০ বিশ্বকাপের নবম আসর। প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছে নিউজিল্যান্ড নারী ক্রিকেট দল। আসর শেষে বিশ্বকাপের সেরা একাদশ প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেই একাদশে একমাত্র বাংলাদেশী হিসেবে ঠাঁই করে নিয়েছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। তাকে উইকেটরক্ষক হিসেবেই নেওয়া হয়েছে এই স্কোয়াডে।

 

 

 

টি-২০ বিশ্বকাপের প্রথম দুই আসরে ফাইনাল খেলে হেরেছে নিউজিল্যান্ড নারী ক্রিকেট দল। এবার অবশেষে দক্ষিণ আফ্রিকা নারী দলকে ৩২ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে তারা।  

নারী বিশ্বকাপ শেষে পারফর্ম্যান্স অনুসারে সেরা একাদশ গড়েছে আইসিসি। চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ২ জন করে এবং রানার্সআপ দক্ষিণ আফ্রিকা থেকে ৩ জনকে রাখা হয়েছে। 

এবারও বাংলাদেশ নারী ক্রিকেট দল বিদায় নিয়েছে গ্রুপ পর্ব থেকে। কিন্তু অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ব্যাট হাতে বেশ ভালো করেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৯ ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩২ রান করেন তিনি। তাই ঠাঁই পেয়েছেন এই একাদশে। 

 

এছাড়া ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া থেকেও ১ জন করে আছেন এই একাদশে। দ্বাদশ খেলোয়াড় নেওয়া হয়েছে চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড থেকে।

নারী টি-২০ বিশ্বকাপের সেরা একাদশ॥ লরা উলভার্ট (অধিনায়ক, দক্ষিণ আফ্রিকা), তাজমিন ব্রিটস (দক্ষিণ আফ্রিকা), ড্যানি ওয়াট-হজ (ইংল্যান্ড), অ্যামিলিয়া কার (নিউজিল্যান্ড), হারমানপ্রিত কৌর (ভারত), দিয়ান্দ্রা দোত্তিন (ওয়েস্ট ইন্ডিজ), নিগার সুলতানা জ্যোতি (উইকেটরক্ষক, বাংলাদেশ), অ্যাফি ফ্লেচার (ওয়েস্ট ইন্ডিজ), রোজমেরি মেয়ার (নিউজিল্যান্ড), মেগান শাট (অস্ট্রেলিয়া), ননকুলুলেকো এমলাবা (দক্ষিণ আফ্রিকা)। 
দ্বাদশ খেলোয়াড়: ইডেন কার্সন (নিউজিল্যান্ড)।

মাহাতাব

×