ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

ঢাকা রিপোর্টার্স ইউনিটি দাবা

জনকণ্ঠের তপন বিশ্বাসের শিরোপা পুনরুদ্ধার

প্রকাশিত: ১৮:৩২, ২১ অক্টোবর ২০২৪

জনকণ্ঠের তপন বিশ্বাসের শিরোপা পুনরুদ্ধার

ডিআরইউ দাবায় চ্যাম্পিয়ন জনকণ্ঠের তপন বিশ্বাস (মাঝে)।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) আয়োজনে ও ওয়ালটন হাই টেক ইন্ড্রাস্টিজ পিএলসির সহযোগিতায় চলমান ওয়ালটন-ডিআরইউ ক্রীড়া উৎসব -২০২৪ এর দাবা ইভেন্টে শিরোপা পুনরুদ্ধার করেছেন দৈনিক জনকন্ঠের বিশেষ প্রতিনিধি তপন বিশ্বাস। আজ সোমবার (২১ অক্টোবর )  তিনি ৫ খেলায় পূর্ন ৫ পয়েন্ট পেয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। সর্বশেষ তিনি এক যুগ আগে এই ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছিলেন। 

এর ফলে এই ইভেন্টে আধিপত্য থামলো চেস বিডিডট কমের মোরসালিন আহমেদের। তিনি মোট ১৮বার দাবা ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন। ৫ খেলায় ৪ পয়েন্ট অর্জন করে দ্বিতীয় স্থান অধিকার করেছেন বাংলাদেশ টেলিভিশন-বিটিভি’র মাহবুব আলম খান বাবু। ৫ খেলায় সাড়ে তিন পয়েন্ট পেয়ে তৃতীয় স্থান অধিকার করেন আলোকিত বাংলাদেশের ডি এম আমিরুল ইসলাম অমর।

এরআগে, রাজধানীর  জাতীয় ক্রীড়া পরিষদের দাবা কক্ষে প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন হাইটেক ইন্ড্রাস্টিজ পিএলসির সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন) এবং অ্যাডিশনাল এক্সিকিউটিভ ডিরেক্টর রবিউল ইসলাম মিল্টন। ডিআরইউ সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ’র সভাপতিত্বে এবং ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের অর্থ সম্পাদক মো. জাকির হুসাইন, কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ, কার্যনির্বাহী সদস্য সাঈদ শিপন, মো. শরীফুল ইসলাম ও আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুনুর রশিদ।

জাহিদুল আলম জয়

×