ঢাকা, বাংলাদেশ   সোমবার ২১ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

রিয়ালকে জেতালেন এমবাপে-ভিনি

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২৩:৩৭, ২০ অক্টোবর ২০২৪

রিয়ালকে জেতালেন এমবাপে-ভিনি

ভিনিসিয়াসের সঙ্গে গোলের আনন্দ এমবাপের

স্প্যানিশ লা লিগায় কষ্টার্জিত জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। শনিবার টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা ২-১ গোলে হারিয়েছে সেল্টা ভিগোকে। রিয়ালের হয়ে দুই অর্ধে গোল দুটি করেন কিলিয়ান এমবাপে এবং ভিনিসিয়াস জুনিয়র। এই ম্যাচে খেলেই রিয়াল মাদ্রিদের জার্সিতে এখন সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড়ের রেকর্ড লুকা মড্রিচের। ক্লাবটির সাবেক কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাসকে ছাপিয়ে এই নজির নিজের করে নিলেন ৩৯ বছর ৪০ দিন বয়সী এই ক্রোয়াট মিডফিল্ডার। ভিনিসিয়াসের গোলে অ্যাসিস্ট করে দলের জয়ে ভূমিকাও রেখেছেন মড্রিচ।
এই মুহূর্তে রিয়াল মাদ্রিদের সেরা দুই তারকা ভিনিসিয়াস জুনিয়র এবং কিলিয়ান এমবাপে। তবে আন্তর্জাতিক বিরতিতে জাতীয় দলের হয়ে খেলেননি এই দুই তারকার কেউ। কেননা, ভিনি ছিলেন ইনজুরিতে, অন্যদিকে এমবাপে ছিলেন বিশ্রামে। তবে বিরতি শেষে ক্লাব ফুটবলে ফিরেই গোলের দেখা পেলেন তারা। তাতেই স্বস্তি ফিরেছে রিয়াল শিবিরে।
প্রতিপক্ষের মাঠ এস্তাদিও এবাঙ্কা বালাইদোসে এদিন ম্যাচ শুরুর ২০ মিনিটে সেল্টার ভুলের সুযোগে দুর্দান্ত এক গোল করে রিয়ালকে এগিয়ে দেন কিলিয়ান এমবাপে। প্রায় ৩০ গজ দূর থেকে জোরালো শটে লস ব্ল্যাঙ্কোসদের হয়ে নিজের ষষ্ঠ গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড। তবে ৫১ মিনিটেই সমতায় পিরে স্বাগতিক শিবির। অস্কার মিনগেসার ক্রস থেকে গোল করে সেল্টার সমর্থকদের উদযাপনের সুযোগ করে দেন উইলিয়ট সোয়েদবার্গ।

×