ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

ক্লাব বিশ্বকাপে খেলবে মেসির ক্লাব

প্রকাশিত: ১৩:৫৮, ২০ অক্টোবর ২০২৪

ক্লাব বিশ্বকাপে খেলবে মেসির ক্লাব

সাপোর্টার্স শিল্ড শিরোপা জয়ের আনন্দে মাতোয়ারা মেসি-সুয়ারেজের মিয়ামি

ফিফা ক্লাব বিশ্বকাপ আবারও ইউরোপসেরা ক্লাবের বিপক্ষে খেলার সুযোগ করে দিচ্ছে মেসি-লুইস সুয়ারেজদের। আগে থেকে গুঞ্জন থাকলেও আজ রবিবার এসেছে আনুষ্ঠানিক ঘোষণা। ইন্টার মিয়ামির ইতিহাসগড়া এক জয়ের পর ২০২৫ ক্লাব বিশ্বকাপে খেলার বিষয়টি নিশ্চিত করা হয়।

ওবিার ভোওে ফোর্ট লডারডেলের চেজ স্টেডিয়ামে মেসির হ্যাটট্রিকের সৌজন্যে ইন্টার মিয়ামি ৬-২ গোলের বড় জয় পায়। এই জয়ে এমএলএসের এক  মৌসুমে সর্বোচ্চ পয়েন্ট অর্জনের রেকর্ড গড়ে তারা। এছাড়া, কিছুদিন আগেই সাপোর্টার্স শিল্ড শিরোপা জয়ের নজীর গড়েছিল মিয়ামি। আজ সেই ট্রফির আনুষ্ঠানিক উদযাপনের দিন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো তাদের ক্লাব বিশ্বকাপে খেলার সুখবরটি দেন। 

ম্যাচের শেষে মেসিদের সুখবর দিয়ে গ্যালারিভর্তি মিয়ামির দর্শকদের উদ্দেশ্যে ফিফা সভাপতি ইনফান্তিনো বলেন, ‘আপনাদের তিনটি বিষয় বলার আছে। প্রথমত, সাপোর্টার্স শিল্ড জয়ের জন্য অনেক অভিনন্দন। দ্বিতীয়ত, আপনার ২০২৫ ফিফা ক্লাব বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছেন। সর্বশেষ, আপনাদের হার্ড রক স্টেডিয়ামেই ৬৫ হাজার দর্শকের সামনে আসন্ন  টুর্নামেন্টটির উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে।’
এবারই প্রথম ফিফা ক্লাব বিশ্বকাপে ৩২ দল অংশ নেবে। যার সম্ভাব্য সময় ধরা হয়েছে ২০২৫ সালের ১৫ জুন থেকে ১৩ জুলাই। এই টুর্নামেন্টের জন্য ইতোমধ্যেই যুক্তরাষ্ট্রের ১০টি ভেন্যুর নামও ঘোষণা করা হয়েছে।
 

মোস্তফা/টুম্পা

×