ঢাকা, বাংলাদেশ   রোববার ২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১

এমএ আজিজ স্টেডিয়াম সংস্কারের উদ্যোগ

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:১৩, ২০ অক্টোবর ২০২৪

এমএ আজিজ স্টেডিয়াম সংস্কারের উদ্যোগ

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম পরিদর্শন করেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া

বাংলাদেশের প্রথম টেস্ট জয়ের সাক্ষী চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম। কিন্তু ৮ টেস্ট ও ৯ ওয়ানডে অনুষ্ঠিত হওয়ার পর গত ১৯ বছরে আর কোনো আন্তর্জাতিক ম্যাচ হয়নি। তবে যুব ক্রিকেট দলের ম্যাচসমূহ, সফরকারী দলের প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হয় এখনো। এ ছাড়া ক্রিকেটাররা এখানে অনুশীলন করেন। তবে সংস্কারের অভাবে এই মাঠটি এখন জীর্ণশীর্ণ এবং বেহাল অবস্থা সুযোগ-সুবিধার। তাই এবার ঐতিহাসিক এমএ আজিজ স্টেডিয়াম সংস্কার করার জন্য জাতীয় ক্রীড়া পরিষদকে (এনএসসি) ব্যবস্থা নিতে বলেছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

তিনি নিয়মিতই এখন বর্তমানে যেসব স্টেডিয়াম আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করছে এবং আগে যেসব মাঠ আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করেছে সেসব পরিদর্শন করছেন। কিছুদিন আগে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামও ঘুরে এসেছেন প্রয়োজনীয় সংস্কারের উদ্যোগ নিতে। এরই অংশ হিসেবে এবার তিনি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ও এমএ আজিজ স্টেডিয়াম পরিদর্শন করেছেন শনিবার। এ সময় আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগেই এনএসসিকে স্টেডিয়াম দুটির সংস্কার কাজ শুরুর তাগিদ দেন আসিফ মাহমুদ।

ক্রীড়া উপদেষ্টার ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এক বার্তায় বলা হয়, ‘আফসোসের নাম চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম। ১৯ বছর আগে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ হয়েছে এখানে। রক্ষণাবেক্ষণ নেই, মাঠের বেহাল অবস্থা। গ্যালারি, মাঠ কিংবা প্রবেশ পথ, তাকানো যাচ্ছে না কোনোদিকেই। বিপিএলের সময় বিদেশী ক্রিকেটাররা এখানেও আসেন অনুশীলন করতে। এবার সংস্কারের ছোঁয়া পড়বে এখানেও।’

×