ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৯ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১

সাকিব ইস্যুতে সিমন্স যা বললেন

প্রকাশিত: ১৩:২৮, ১৯ অক্টোবর ২০২৪

সাকিব ইস্যুতে সিমন্স যা বললেন

কোচ হয়ে আসার পর প্রথমবার সংবাদ সম্মেলনে কথা বলেন ফিল সিমন্স

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট খেলে অবসর নিতে চেয়েছিলেন সাকিব আল হাসান। তাকে নিয়ে দলও ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু সাকিব বিরোধীরা তাকে বাদ দেওয়ার জন্য বিক্ষোভ করায় তিনি দেশে আসতে পারেননি। তার পরিবর্তে হাসান মুরাদকে নেওয়া হয়েছে। শনিবার প্রথম গণমাধ্যমের মুখোমুখি হয়ে সাকিব বিষয়ে প্রধান কোচ ফিল সিমন্স সরাসরি কিছু বলেননি। তবে জানিয়েছেন যারা আছে তাদের নিয়েই তিনি পরিকল্পনা করছেন।সোমবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে নামবে বাংলাদেশ। খেলতে হবে সাকিব আল হাসানকে ছাড়াই। এ বিষয়ে সিমন্স বলেছেন,"কে নেই তা নিয়ে আমি চিন্তা করিনা, এটা আমার কাছে কোনো বড় ব্যাপার নয়। যারা আছে তাদের নিয়েই সামনে এগিয়ে যাওয়ার চিন্তা করছি।"

বাঁহাতি অলরাউন্ডার সাকিব আল হাসানের অভাব পূরণ করতে হলে একইসাথে একজন জেনুইন বোলার ও ব্যাটারের দরকার। এ বিষয়ে ফিল সিমন্স বলেছেন,"এরকম নয়। যারা অ্যাভেইলেবল আছে তাদের নিয়েই আমরা ফোকাস করছি। সেভাবেই পরিকল্পনাও করা হচ্ছে। প্রত্যেকে মাঠের ক্রিকেটে মনোযোগী হবে এটাই প্রত্যাশা।"অন্তর্বর্তীকালীন কোচ হয়ে গত বুধবার সকালে বাংলাদেশে এসেই মাঠে নেমে পড়েন ফিল সিমন্স। এরপর কোচিং স্টাফসহ দলের সব ক্রিকেটারের সঙ্গেই কথা বলেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সঙ্গে কথা বলে সবার ব্যাপারে জেনেছেন এবং তার গেম প্ল্যান সম্পর্কে বোঝার চেষ্টা করেছেন। 

তাই ফিল সিমন্স সাকিবকে নিয়ে ভাবছেনই না। তিনি আরো বলেছেন,"গত ২ দিন ধরে ছেলেরা অনেক পরিশ্রম করছে। তারা বেশ ভালো প্রস্তুতি নিয়েছে। আশা করি তারা মাঠের ক্রিকেট নিয়েই ভাববে।"

মামুন/টুম্পা

×