ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

 ’ভালোবাসুন বা ঘৃণা করুন, আমার সঙ্গে খেলবেন না’, যে কারণে বললেন সাকিব

প্রকাশিত: ০০:৪৪, ১৮ অক্টোবর ২০২৪

 ’ভালোবাসুন বা ঘৃণা করুন, আমার সঙ্গে খেলবেন না’, যে কারণে বললেন সাকিব

সাকিব আল হাসান

চরম নাটকীয়তার পর দেশে ফেরার পরিকল্পনা থেকে সরে এসেছেন সাকিব আল হাসান। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিসিবির পরামর্শে দেশে ফেরার ফ্লাইট বাতিল করেছেন তারকা এই অলরাউন্ডার। তবে একই দিন এক ভিডিওতে কড়া বার্তা দিয়েছেন সাবেক টাইগার অধিনায়ক।


সাকিব আল হাসান একটি ভিডিও বার্তায় বলেন, "আমার জীবন, আমার নিয়ম, আমার ধরন, আমার আচরণ। আমাকে ভালোবাসুন কিংবা ঘৃণা করুন, আমি পরোয়া করি না। কিন্তু আমার সঙ্গে খেলবেন না।" ভিডিওটি বাংলা টাইগার্স দলের সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা হয়। আবু ধাবি টি-টেন টুর্নামেন্টে সাকিবকে আইকন খেলোয়াড় হিসেবে নিয়েছে বাংলা টাইগার্স। ভিডিওতে সাকিবের এই বক্তব্য কৌতুহলের সৃস্টি করেছে।

এর আগে ভারতের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজ চলাকালীন টি-টোয়েন্টি এবং টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন সাকিব। টি-টোয়েন্টি বিশ্বকাপকেই ওই ফরম্যাটে তার শেষ ম্যাচ হিসেবে ঘোষণা করেন এবং জানান, তিনি দেশের মাটিতে শেষ টেস্ট খেলতে চান, যদি পর্যাপ্ত নিরাপত্তা পান।

সাকিবের এই ঘোষণার পর থেকেই তার দেশে ফেরার পরিকল্পনা নিয়ে বিভিন্ন মহলে আলোচনার ঝড় ওঠে। দেশের ক্রিকেট সমর্থকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। একপর্যায়ে বিসিবি জানায়, তারা সাকিবকে পর্যাপ্ত নিরাপত্তা দিতে অপারগ। তবে ক্রীড়া মন্ত্রণালয় সাকিবকে আশ্বস্ত করে যে তারা তাকে নিরাপত্তা দিতে প্রস্তুত। এই প্রেক্ষিতে সাকিবের দেশে ফেরার কথা ছিল।

সাকিব যুক্তরাষ্ট্র থেকে দুবাই হয়ে বাংলাদেশে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন। তবে দেশের পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে, মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে বিক্ষুব্ধ জনতা সাকিবের বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করে। পরিস্থিতি আরও জটিল হয়ে উঠলে, বিসিবি সাকিবকে দেশে না ফেরার পরামর্শ দেয় এবং তার ফ্লাইট বাতিল হয়।

সাকিব পরবর্তীতে ক্রিকইনফোকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, "পরবর্তী সময়ে কোথায় যাব, জানি না। তবে এটা প্রায় নিশ্চিত যে আমি দেশে ফিরছি না।"

এবি

×