ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৭ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সাকিব জানেন না কোথায় যাবেন

প্রকাশিত: ২১:৩০, ১৭ অক্টোবর ২০২৪

সাকিব জানেন না কোথায় যাবেন

সাকিব আল হাসান

অন্তর্বর্তীকালীন সরকার থেকে দেশে আসা-যাওয়ার ক্ষেত্রে গ্রিন সিগন্যাল পেয়ে বৃহস্পতিবার বাংলাদেশে ফেরার জন্য যুক্তরাষ্ট্র থেকে রওনা দেন সাকিব আল হাসান। দুবাইয়ে পৌঁছার পর তাকে ঢাকাগামী পরবর্তী ফ্লাইটে ওঠার ক্ষেত্রে নিরাপত্তা সংশয়ের কথা জানানো হয়।

কারণ তার বিরুদ্ধে বাংলাদেশে ছাত্র-জনতার ব্যানারে হয়েছে বিক্ষোভ। তাই সেই ফ্লাইট বাতিল করে সাকিব এক সংবাদমাধ্যমকে বলেন,‘‘পরবর্তী সময়ে কোথায় যাব, জানি না। তবে এটা প্রায় নিশ্চিত যে আমি দেশে ফিরছি না।’’

বেশ কয়েক বছর ধরেই স্ত্রী-সন্তানদের নিয়ে যুক্তরাষ্ট্রে অবস্থান করেন সাকিব আল হাসান। আন্তর্জাতিক ক্রিকেট এবং অন্যান্য ক্রিকেট থেকে ফুরসত পেলেই তিনি সেখানে ছুটে গেছেন। এবার হয়তো সেখানেই ফিরে যাবেন এবং সেখান থেকেই বিশ্বের আনাচে-কানাচে খেলবেন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট।

ইতোমধ্যে আন্তর্জাতিক টি২০ থেকে অবসর নিয়েছেন সাকিব। তাই এখন বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলার ক্ষেত্রে কোনো দায়বদ্ধতা থাকবে না। ইতোমধ্যেই তিনি পরবর্তী আবুধাবী টি-টেন লিগে বাংলা টাইগার্স দলের আইকন হযেছেন। এবারই প্রথম অনুষ্ঠিত হবে লঙ্কা টি-টেন লিগ। সেখানেও দল পেয়েছেন।

সবমিলিয়ে সাকিব দেশে ফিরতে না পারলে তার ইতোমধ্যেই টেস্ট ক্যারিয়ারেরও ইতি ঘটেছে। এখন দেশে ফেরার আগে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠার জন্য দুবাইয়ে এসেই থামতে হয়েছে। যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়াও তাকে জানিয়েছেন, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে তাকে দেশে না আসার পরামর্শ দেওয়া হয়েছে। 

সাকিব আল হাসান দেশে ফিরে এবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মিরপুর টেস্ট খেলে অবসর নিতে চেয়েছিলেন। এরপর ২৭ ডিসেম্বর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলার কথা তার চিটাগং কিংসের হয়ে। কিন্তু এখন বর্তমান পরিস্থিতিতে দেশে ফিরতে না পারলে বিপিএল খেলাও অনিশ্চিত হয়ে যাবে।

অবশ্য যদি পরিস্থিতির উন্নতি ঘটে সেক্ষেত্রে দেশে ফিরে আসতে পারেন সাকিব আল হাসান। সেজন্য তাকে আপাতত অপেক্ষাই করতে হবে।

মামুন/ রিয়াদ

×