ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৭ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সাফ নারী চ্যাম্পিয়নশিপ

যখনই সুযোগ পাবেন, শতভাগ দেবেন কৃষ্ণা

প্রকাশিত: ২০:২৪, ১৭ অক্টোবর ২০২৪

যখনই সুযোগ পাবেন, শতভাগ দেবেন কৃষ্ণা

কৃষ্ণা গত সাফে (২০২২) ফাইনালে করেছিলেন জোড়া গোল

‘সবার দোয়ায় আবার জাতীয় দলে ফিরতে পেরেছি। দলের সাথে তাল মেলাতে কষ্ট হয়েছে, যেহেতু অনেকদিন ধরে চোটাক্রান্ত ছিলাম। নিজেকে মানিয়ে নিয়েছি এবং এখন চোটের অবস্থা ভালো। কেননা, পায়ে এখন কোন ব্যথা নেই, কোন কিছু নেই। আগের মতো খেলতে পারছি, দৌড়াতে পারছি।’ কথাগুলো কৃষ্ণা রানী সরকারের। যিনি ছিলেন ২০২২ সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালের সেরা খেলোয়াড়, ফাইনালে দলের তিন গোলের দুটিই এসেছিল তার পা থেকে। 

বাংলাদেশের নারী ফুটবলের ইতিহাসের সেরা অর্জন ২০২২ সালে নেপালের মাটি থেকে সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতা। দুই বছর পর আবারও সেই নেপালেই শুরু হয়েছে একই আসর। এবার বাংলাদেশ খেলবে বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে। তবে গত আসরের অন্যতম সেরা খেলোয়াড় (ওই আসরে করেছিলেন ৪ গোল) কৃষ্ণা এবার পুরোপুরি ফিট নন। লম্বা ইনজুরিতে ছিলেন তিনি।

আজ বৃহস্পতিবার আনফা কমপ্লেক্সে হয়েছে বাংলাদেশ দলের অনুশীলন। সেখানে ছিলেন কৃষ্ণা। গণমাধ্যমে বাফুফে কৃষ্ণার একটি ভিডিও ইন্টারভিউ প্রেরণ করে। তাতে কৃষ্ণা আরও বলেন, ‘যেহেতু দীর্ঘদিন পর মাঠে ফিরেছি, আমার প্রধান লক্ষ্য হচ্ছে, এক মিনিটের জন্য মাঠে নামলেও ভালোভাবে খেলা। সুযোগ পেলে অবশ্যই সেটা কাজে লাগাবো। দীর্ঘদিন যখন একজন খেলোয়াড় চোটে থাকে, তখন নিজের আত্মবিশ্বাসও অনেকটা কম থাকে। যেহেতু একজন নিয়মিত খেলোয়াড়, সে খেলবে, তাই আমার মনে হয়, আমি হয়তো একটু পরে (বদলি) খেলব। সেভাবেই প্রস্তুতি নিচ্ছি। তবে যখনই খেলব, এক মিনিট নয়, এটা আসলে কথার কথা, আমি বলতে চেয়েছি, এক মিনিটের জন্যও যদি নামতে পারি, আমি আমার শতভাগটাই দেব। যখনই সুযোগ পাব, শতভাগ দিয়ে খেলব।’
২৩ বছর বয়সী ফরোয়ার্ড কৃষ্ণা সাফ শুরুর আগে ভারতে গিয়ে চিকিৎসা করিয়েছেন।

যদিও এর আগে বাফুফে তার চিকিৎসা নিয়ে অনেক অবহেলা করেছে। এ নিয়ে গণমাধ্যমে অনেক সমালোচনা করা হয়েছে বাফুফের নারী ফুটবল উইংয়ের। কৃষ্ণা আনফা কমপ্লেক্সে দাঁড়িয়ে সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘সবার আগে ধন্যবাদ দিতে চাই সৃষ্টিকর্তাকে। তিনি চেয়েছিলেন বলে আবার ব্যাক করেছি। এছাড়া যারা আমার খারাপ সময়ে পাশে ছিলেন, তাদেরও ধন্যবাদ দিতে চাই। সবার সহযোগিতা নিয়ে জাতীয় দলে ফিরেছি।’
যদিও অবস্থাদৃষ্টে পরিলক্ষিত হচ্ছে-পুরোপুরি ফিট না হওয়ায় কোচ পিটার বাটলার কৃষ্ণাকে শুরুর একাদশে না খেলিয়ে বদলী হিসেবে খেলাবেন। 

রুমেল খান/ রিয়াদ

×