ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৭ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

‘আমার ভাই কবরে, সাকিব কেন বাহিরে’ ছাত্র-জনতার বিক্ষোভ

প্রকাশিত: ১৬:৫৮, ১৭ অক্টোবর ২০২৪

‘আমার ভাই কবরে, সাকিব কেন বাহিরে’ ছাত্র-জনতার বিক্ষোভ

সাকিব আল হাসান। 

সাকিব আল হাসানের দেশে ফেরার খবরে মিরপুরে স্টেডিয়ামের সামনে প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ করছেন ছাত্র-জনতা। এ সময় ‘আমার ভাই কবরে, সাকিব কেন বাহিরে’, ‘টরন্টো নাকি মিরপুর, মিরপুর মিরপুর’ স্লোগান দেন তারা। এ ছাড়া, তাদের হাতে প্রতিবাদী ভাষায় লেখা বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়।  

দেয়ালেও তারা বিভিন্ন প্রতিবাদী স্লোগান লিখেন। এক পর্যায়ে পুলিশ তাদেরকে বাধা দেওয়ার চেষ্টা করে। ভেতরে দক্ষিণ আফ্রিকার অনুশীলন চলছে জানিয়ে, তাদের মিছিল করতে নিষেধ করেন। কিন্তু গণতান্ত্রিক অধিকার জানিয়ে প্রতিবাদ চালিয়ে যান বিক্ষুব্ধরা।বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুর থেকে মিরপুরে জড়ো হন কিছু তরুণ ছাত্র-জনতা। এর তারা বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভকারীদের প্রতিনিধি হিসেবে পাঁচজন বিসিবির নিরাপত্তা প্রধান মেজর হাসিবের কাছে স্মারকলিপি দিয়েছেন।  

স্মারকলিপি প্রদান শেষে ‘মিরপুরের ছাত্র-জনতার’ প্রতিনিধি পরিচয়ে কথা বলেন আল মাসনূন। সেখানে তিনি সাকিবকে মিরপুর টেস্টের দল থেকে বাদ দেওয়ার দাবি জানান। তা না হলে মিরপুর ব্লকেড করা হবে।

সম্প্রতি ভারতের বিপক্ষে কানপুর টেস্ট খেলার আগে সাকিব জানান, মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে চান। বুধবার দল ঘোষণার সময় থেকে সাকিবের নামও। কিন্তু এখনো তার দেশে ফেরার সবুজ সংকেত পাওয়া যাচ্ছে না।  

এদিকে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঢাকা টেস্ট শুরু হবে ২১ অক্টোবর। দুবাই থেকে আজ স্থানীয় সময় বিকেল পাঁচটার ফ্লাইটে দেশে ফেরার কথা ছিল সাকিব আল হাসানের। কিন্তু আপাতত সাকিবকে দেশে না আসতে পরামর্শ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে হয় তো শেষ টেস্ট খেলা হচ্ছে না সাকিব আল হাসানের। 

এম হাসান

×