ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৭ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

কী কারণে সাকিবকে দেশে ফিরতে নিষেধ করল বিসিবি? 

প্রকাশিত: ১২:৫৫, ১৭ অক্টোবর ২০২৪

কী কারণে সাকিবকে দেশে ফিরতে নিষেধ করল বিসিবি? 

সাকিব আল হাসান।

দেশে ফেরা হচ্ছে না বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয়র। যদিও ফ্লাইট শিডিউল অনুযায়ী সাকিবের বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে ঢাকায় পৌঁছানোর কথা। বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্ট ২১ অক্টোবর। বুধবার ম্যাচটির জন্য দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিব আল হাসানের চাওয়া অনুযায়ী মিরপুর টেস্টের স্কোয়াডে রাখাও হয়েছে তাকে। 

যুক্তরাষ্ট্র থেকে সংযুক্ত আরব আমিরাত হয়ে বাংলাদেশে ফেরার কথা সাকিবের। সে অনুযায়ী তিনি বর্তমানে দুবাইয়ে যাত্রাবিরতিতে আছেন। দুবাইয়ে পৌঁছানোর পর সাকিব বাংলাদেশ থেকে বার্তা পান ঢাকা থেকে সবুজ সংকেত না পাওয়া পর্যন্ত দেশে আসার বিমানে না চড়তে। 

পরবর্তী সিদ্ধান্ত না জানানো পর্যন্ত যেন সাকিব যেন সেখানেই (দুবাইয়ে) অবস্থান করেন। জানা গেছে, সরকারি পর্যায় থেকেই তাকে এই বার্তা দেয়া হয়েছে।

অবশেষে সাকিবকে বার্তা দেয়া হলো, তবে দেশে না ফেরার। বিসিবি ও সরকারি পর্যায় থেকে জানিয়ে দেয়া হয়েছে, নিরাপত্তার স্বার্থে সাকিব যেন এখনই দেশে না ফিরেন। 

সাকিবের দুবাইয়ে লম্বা ট্রানজিট। বুধবার দুবাই পৌঁছালেও সেখান থেকে তার ঢাকায় আসার ফ্লাইট আজ স্থানীয় সময় বিকেল পাঁচটার দিকে। ঢাকায় পৌঁছানোর কথা বৃহস্পতিবার রাত ১১টার পর। কাজেই আজ বিকেল পর্যন্ত তাকে এমনিতেই দুবাই থাকতে হতো। তবে শেষ পর্যন্ত সাকিবকে দুবাই থেকেই ফেরত যেতে হচ্ছে। নিরাপত্তার কারণেই সাকিবকে দেশে ফিরতে নিষেধ করেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়স্ত্রক সংস্থাটি। 

গত কয়েক দিন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সাকিবের বিরুদ্ধে কিছু মানুষ বিভিন্ন স্লোগান দিয়ে মিছিল করেছেন, দেয়াললিখন লিখেছেন। বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়েও তার কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। সাকিবকে যেন দেশের মাটিতে শেষ টেস্ট খেলতে না দেয়া হয়, সে দাবি নিয়ে আজকেও একটি পক্ষের স্মারকলিপি নিয়ে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে যাওয়ার কথা।

তাসমিম

×