ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

আর্থিক সংকটে সামার গেমসে অংশগ্রহণ অনিশ্চিত বাংলাদেশের!

প্রকাশিত: ১৯:৩৭, ১৬ অক্টোবর ২০২৪

আর্থিক সংকটে সামার গেমসে অংশগ্রহণ অনিশ্চিত বাংলাদেশের!

সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের এ্যাথলেটদের জার্সি উন্মোচন

আর্থিক সংকটে বাহরাইনে অনুষ্ঠিতব্য স্কুল সামার গেমসে অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে বাংলাদেশ দলের। আগামী ২৩-৩১ অক্টোবর পর্যন্ত বাহরাইনের মানামায় অনুষ্ঠিত হবে ইন্টারন্যাশনাল স্কুল স্পোর্টস ফেডারেশন সামার গেমস। এ উপলক্ষে বুধবার বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ স্কুল স্পোর্টস এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রবিউল আলম জানান ৭৫ দেশের ৪৬০০ এ্যাথলেট এই গেমসে অংশ নিচ্ছে। 

১৮ ডিসিপ্লিনের এই আসরে ৮টি গেমসে অংশ নেবে ৬৫ সদস্যের বাংলাদেশ দল। এগুলো হলো : আরচারি, বিচ ভলিবল, দাবা, কারাতে, টেবিল টেনিস, টেনিস, হ্যান্ডবল (বালক), হ্যান্ডবল (বালিকা) এবং তায়কোয়ান্দো। 
কিন্তু আর্থিক কারণে ছোট হয়ে যেতে পারে বাংলাদেশ দল! তাই এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক পৃষ্ঠপোষকদের এগিয়ে আসতে আকুল আবেদন জানান।

তিনি বলেন, ‘আমার দলের ৬৫ জনের জন্য বিমান টিকেটের খরচটাই আসল। এটা যদি কেউ ধারও দিত, তাহলে দেশে ফিরে এক মাসের মধ্যে শোধ করতাম।’
তিনি দুঃখ ভারাক্রান্ত কণ্ঠে আরও জানান, ‘বিভিন্ন ফেডারেশন, ব্যাংক এমনকি জাতীয় ক্রীড়া পরিষদেও অর্থ সাহায্য চেয়ে আবেদন করেছিলাম। কিন্তু কেউ সাহায্য করেনি!

এর আগে ২০২২ সালে ফ্রান্সে অনুষ্ঠিত সর্বশেষ সামার গেমসে বাংলাদেশ দল একটি ব্রোঞ্জপদক জিতেছিল।   
 

রুমেল খান

×