ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

বিশ্বকাপ বাছাইয়ে টানা দুই ম্যাচে জয়ের পর বলেছেন সেলেসাও কোচ দরিভাল জুনিয়র

ব্রাজিল আবার ফুটবলবিশ্ব শাসন করবে 

প্রকাশিত: ১৮:১৪, ১৬ অক্টোবর ২০২৪

ব্রাজিল আবার ফুটবলবিশ্ব শাসন করবে 

ব্রাজিল কোচ দরিভাল জুনিয়র

ফুটবল ইতিহাসের সেরা সাফল্যের দল ব্রাজিল। যুগে যুগে দেশটির দৃষ্টিনন্দন ফুটবলে মোহিত হয়েছে গোটা দুনিয়ার ক্রীড়াপ্রেমী মানুষ। তবে সাম্প্রতিক সময়ে সেলেসাওরা সাম্বা ছন্দের জাদু দেখাতে পারছেন না। তার উপর চোটের কারণে মাঠের বাইরে আছেন বর্তমানে ব্রাজিলের সেরা তারকা নেইমার। 

এর বাজে প্রভাব মাঠে পড়েছে। তাইতো যারতার কাছে হেরে বসে বিখ্যাত হলুদ জার্সিধারীরা। তবে বিশ্বকাপ বাছাইয়ে সবশেষ দুই ম্যাচ জিতে আত্মবিশ্বাস ফিরে পেয়েছে জাগো বনিতারা। দিনকয়েক আগে চিলিকে ২-১ গোলে হারানোর পর আজ বুধবার পেরুকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে ব্রাজিল। টানা দুই ম্যাচে দলের পারফরমেন্সের গ্রাফটা ঊধ্বমুখী দেখছেন ব্রাজিল কোচ দরিভাল জুনিয়র। আর তাই তিনি আশাবাদী, আগামীতে ফের বিশ্ব ফুটবল শাসন করবে ব্রাজিল। 
বিশ্বকাপ বাছাইয়ে এখন পর্যন্ত দশ ম্যাচের পাঁচটি জিতে ১৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে ব্রাজিল। আগামী মাসের আন্তর্জাতিক বিরতিতে ভেনেজুয়েলা ও উরুগুয়ের মুখোমুখি হবে রেকর্ড সর্বোচ্চ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। পেরুকে উড়িয়ে দেয়ার পর ব্রাজিল কোচ দরিভাল বলেন, আমি খুব খুশি। কারণ যা কিছু নিয়ে কাজ করেছি ও প্রস্তুতি নিয়েছি, তার সবগুলোই আমরা মাঠে করার চেষ্টা করেছি। আমাদের বুঝতে হবে, এই দলটি এখনও গড়ে ওঠার পথে। অনেক সমন্বয় প্রয়োজন। বিশ্বকাপ বাছাই যত এগোবে, দলের পারফরম্যান্স ওঠা-নামা করতে পারে। এটিই বাস্তবতা। আবার পেরুর চেয়ে ভালো ম্যাচও আমরা খেলতে পারি।

তিনি আরও বলেন, দল সঠিক পথেই আছে। সামনে নেইমার যোগ দেবে। আমরা পরের বিশ্বকাপ টার্গেট করে এগিয়ে যাচ্ছি। আমার বিশ্বাস ব্রাজিল আবারো বিশ্বশাসন করবে।

 

জাহিদুল আলম জয়

×