ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

কাল রাতে আসছেন সাকিব

সাকিবকে নিয়েই মিরপুর টেস্টের দল ঘোষণা

প্রকাশিত: ১৭:০৮, ১৬ অক্টোবর ২০২৪; আপডেট: ১৮:০৫, ১৬ অক্টোবর ২০২৪

সাকিবকে নিয়েই মিরপুর টেস্টের দল ঘোষণা

সাকিব আল হাসান

বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের কাছ থেকে গ্রিন সিগন্যাল দেওয়া হয়েছে আগেই। এরপর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়াও জানিয়েছেন সাকিব আল হাসানের দেশে আসা-যাওয়ার ক্ষেত্রে কোনো আইনি বাঁধা নেই। তবে সাকিববিরোধী কিছু আন্দোলন, মানববন্ধন বিষয়টিকে শঙ্কায় ফেলে। বুধবার অবশ্য সাকিব আল হাসানকে নিয়েই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্টের দল ঘোষণা করেছেন জাতীয় নির্বাচকরা।

সাকিব আল হাসান সম্প্রতিই ভারত সফরে কানপুরে দ্বিতীয় টেস্টের আগে জানিয়ে দেন মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলে অবসর নিতে চান। কিন্তু তার বিরুদ্ধে হওয়া নানা মামলা ও তার বিপক্ষে নানা আন্দোলনের ফলে সাকিবের দেশে ফেরা নিয়ে শঙ্কা তৈরি হয়। অবশেষে নিরাপত্তা নিশ্চিত করার পর জানা যায় ১৭ অক্টোবর দেশে আসবেন সাকিব। সেই ঘোষণা অনুসারেই আগামীকাল বৃহস্পতিবার রাত ১১টায় দেশের মাটিতে পা রাখতে যাচ্ছেন তিনি।

বিসিবির এক কর্মকর্তা সাকিবের দেশে ফেরার বিষয়ে বলেছেন,‘‘এখানে বিসিবি আগেভাগে কোনো প্রটোকল দেবেনা। অন্য ক্রিকেটারদের জন্য যেমন থাকে সেটাই করবে বিসিবি। তবে সরকার থেকে নিরাপত্তা নিশ্চিত করার কথা বলা হয়েছে। এখন তার বিষয়টি দেখবে সরকার।’’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২১ অক্টোবর প্রথম টেস্ট মিরপুরে শুরু হবে। সেজন্য ইতোমধ্যে বাংলাদেশের ক্রিকেটাররা অনুশীলন শুরু করেছেন। নতুন কোচ ফিল সিমন্সও চলে এসেছেন। আর বুধবার বিকেলে মিরপুর টেস্টের দলও ঘোষণা করা হয়েছে। সেখানে সাকিবও আছেন। 

ভারত সফরে সর্বশেষ দুই টেস্টের সিরিজের দলে একটি পরিবর্তন এসেছে। ডানহাতি পেসার সৈয়দ খালেদ আহমেদ ছিটকে গেছেন। বাকিরা বাজে পারফর্ম করে দল হোয়াইটওয়াশ হলেও টিকে আছেন বাকি সবাই। 

বাংলাদেশ স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত, সাদমান ইসলাম অনিক, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মুমিনুল হক সৌরভ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, জাকের আলী অনিক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও নাহিদ রানা।

 

মামুন//এম হাসান

×