ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

বাংলাদেশে পা রেখেছে প্রোটিয়ারা

প্রকাশিত: ১১:১০, ১৬ অক্টোবর ২০২৪; আপডেট: ১১:৩৯, ১৬ অক্টোবর ২০২৪

বাংলাদেশে পা রেখেছে প্রোটিয়ারা

সকালে বাংলাদেশের এসে পৌঁছেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল

দুই টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশ সফরে এসেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। আজ সকাল ৮টা ৪০ মিনিটে এইডেন মার্করামের নেতৃত্বে দলটি দুবাই হয়ে এমিরেটসের এক ফ্লাইটে বাংলাদেশে আসে। 

আগামী ২১ অক্টোবর সিরিজের প্রথম টেস্ট খেলবে দক্ষিণ আফ্রিকা ও স্বাগতিক বাংলাদেশ। ম্যাচটি হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সেই ম্যাচই হবে সাকিব আল হাসানের ক্যারিয়ারের শেষ টেস্ট।২৯ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে দু'দল। 

এই সিরিজ দিয়ে বাংলাদেশের নতুন কোচ ফিল সিমন্সের যাত্রা শুরু হবে। চান্দিকা হাতুরুসিংহেকে বরখাস্ত করা হয়েছে মঙ্গলবার।এ দুটি টেস্ট আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।  কিন্তু গুরুত্বপূর্ণ এই সিরিজ খেলতে আসার আগে ইনজুরির ধাক্কায় বেশ কয়েকজন তারকাকে ছাড়াই আসতে হয়েছে প্রোটিয়াদের। ছিটকে যাওয়াদের মধ্যে অধিনায়ক টেম্বা বাভুমাও আছেন।

তবে বাংলাদেশে স্পিন সহায়ক উইকেট থাকায় দক্ষিণ আফ্রিকা স্কোয়াডে রাখা হয়েছে জেনুইন ৩ স্পিনার।

দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড:
ডেভিড বেডিংহ্যাম, ম্যাথু ব্রিটজ, টনি ডি জর্জি, কেশব মহারাজ, এইডেন মার্করাম (অধিনায়ক), উইয়ান মুল্ডার, সেনুরান মুথুস্যামি, ড্যান পিটারসন, ড্যান পিট, কাগিসো রাবাদা, ট্রিস্টান স্টাবস, রায়ান রিকেলটন ও কাইল ভেরেইন, ডিওয়াল্ড ব্রেভিস ও লুঙ্গি এনগিডি।

মামুন/টুম্পা

×