ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

মেসির ২ অ্যাসিস্টসহ হ্যাটট্রিক, আর্জেন্টিনার ৬ গোলের বড় জয়

প্রকাশিত: ১০:৫২, ১৬ অক্টোবর ২০২৪; আপডেট: ১১:১২, ১৬ অক্টোবর ২০২৪

মেসির ২ অ্যাসিস্টসহ হ্যাটট্রিক, আর্জেন্টিনার ৬ গোলের বড় জয়

আর্জেন্টিনার গোল উৎসবে মেসির হ‍্যাটট্রিক

রীতিমতো অবিশ্বাস্য গতিতে ছুটছিল আর্জেন্টিনা। তবে হঠাৎ করেই যেন ছন্দ-পতন লিওনেল স্কালোনির শিষ্যদের। টানা দুই ম্যাচে জয়বঞ্চিত থাকে বিশ্ব চ্যাম্পিয়নরা। বুধবার যেন দুই ম্যাচে পয়েন্ট হারানোর রাগ বলিভিয়ার উপর ঝারল মেসি-আলভারেজরা। নিজেদের মাঠে দুটি অ্যাসিস্টসহ দুর্দান্ত এক হ্যাটট্রিক করেন মেসি। তাতেই আলবিসেলেস্তেরা ৬-০ গোলের বড় ব্যবধানে হারের লজ্জা উপহার দেয় বলিভিয়াকে।

আর্জেন্টিনার মনুমেন্তালে আজ বাংলাদেশ সময় সকালে অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকেই বলিভিয়ার রক্ষণ শিবিরে আক্রমণের ঢেউ তোলে আলবিসেলেস্তেরা। সেই সুযোগে ম্যাচের ১৯ মিনিটেই  প্রথম গোল পেয়ে যান লিওনেল মেসি। এই সময় অনেকটা ফাঁকায় দাঁড়ানো মেসিকে পাস দেন লাওতারো মারটিনেজ। গোল করে স্বাগতিক সমর্থকদের উচ্ছাসের জোয়ারে ভাসান এলএম টেন। ম্যাচের ৪৩ ও প্রথমার্ধের যোগ করা সময়ে সতীর্থদের দিয়ে আরও ২ গোল করান মেসি।

৪৩ মিনিটে বল নিয়ে আক্রমণে ওঠা মেসি এমন জায়গায় ছিলেন, চাইলে নিজেই শট নিতে পারতেন। সেটা না করে আরও বেশি সুবিধাজনক অবস্থানে থাকা মার্তিনেসকে পাস দেন মেসি। সেখান থেকে গোল করতে তেমন বেগ পেতে হয়নি ইন্টার মিলান স্ট্রাইকারকে। প্রথমার্ধের যোগ করা সময়ে মেসির ফ্রি কিকে স্কোরলাইন ৩-০ করেন জুলিয়ান আলভারেজ।

বিরতির পরও আর্জেন্টিনার দাপট অব্যাহত থাকে। ৪৯ মিনিটে আরেক দফা গোল উৎসব করে আর্জেন্টিনা। কিন্তু  গোলটি বাতিল হয় অফসাইডে। তাতে অবশ্য ম্যাচের স্কোরলাইনে খুব বেশি প্রভাব ফেলেনি। ম্যাচের ৭০ মিনিটে নাহুয়েল মলিনার ক্রস থেকে স্কোরলাইন ৪-০ করেন আলভারেজের বদলি নামা আলমাদা।

চার গোল করেই থেমে যায়নি আর্জেন্টিনা। আরও বেশি গোলক্ষুধা নিয়ে আক্রমণ চালাতে থাকেন মেসি-নিকো পাসরা। তবে বাকি সময়টা শুধুই মেসির। ইন্টার মিয়ামি তারকাকে বহু প্রচেষ্টাতেও ঠেকাতে পারেনি বলিভিয়া ডিফেন্স। ৮৪ মিনিটে এক্সিকিয়েল প্যালাসিওসের পাস থেকে বল পেয়ে বিপজ্জনকভাবে বলিভিয়া বক্সে ঢুকে পড়েন মেসি। সেখানে কয়েক ডিফেন্ডারের ফাঁক গলে ডান পায়ের শটে বলিভিয়া গোলকিপারকে পরাস্ত করেন আর্জেন্টাইন অধিনায়ক। তার ২ মিনিট পরে প্রায় একইভাবে হ্যাটট্রিক পূরণ করেন এলএম টেন। জাতীয় দলের জার্সিতে এটা মেসির ১০ম হ্যাটট্রিক।

বলিভিয়ার বিপক্ষে জয়ের ফলে ১০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে লাতিন অঞ্চলের পয়েন্ট তালিকার শীর্ষেই আছে আর্জেন্টিনা। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তম স্থানে বলিভিয়া। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের অবস্থান চারে।
 

মোস্তফা/টুম্পা

×