ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

সেমিতে নিউজিল্যান্ড, ভারত-পাকিস্তানের বিদায়

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০১:০৪, ১৬ অক্টোবর ২০২৪

সেমিতে নিউজিল্যান্ড, ভারত-পাকিস্তানের বিদায়

পাকিস্তানকে হারিয়ে নিউজিল্যান্ডের মেয়েদের উল্লাস

নিজের নাক কেটে অন্যের যাত্রা ভঙ্গ করা’ বুঝি একেই বলে! অস্ট্রেলিয়ার কাছে হেরে যাওয়ায় ভারতের সেমির ভাগ্য ঝুলে ছিল পাকিস্তানের ওপর। গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচে জিততেই হবে, এমন সমীকরণের ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৫৪ রানের বড় ব্যবধানে হেরে গেছে ফাতিমা সানার দল।

তাতেই আট বছর পর সেমিফাইনালের আগেই বিদায় নিল হারমানপ্রিত কাউরের ভারত। অন্যদিকে দারুণ এই জয়ে ২০১৬ সালের পর ফের সেমিফাইনালে উঠল সোফি ডিভাইনের নিউজিল্যান্ড। এ-গ্রুপে টেবিলের শীর্ষে থেকে তাদের সঙ্গী বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।  
দুবাইয়ে টসে জিতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে মাত্র ১১০ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড। সেই লক্ষ্য তাড়ায় ১১.৪ ওভারে ৫৬ রানে অলআউট হয় পাকিস্তান। উদ্বোধনী জুটিতে ৪১ রান যোগ করে কিউইরা। এরপরই ছন্দ হারিয়ে দলীয় ৫৮ রানের মধ্যে আরও দুই উইকেট হারিয়ে চাপে পরে ডিভাইনের দল। সেখান থেকে চতুর্থ উইকেটে ৩৮ রানের জুটিতে প্রতিরোধ গড়ার চেষ্টা করে তারা। কিন্তু দলীয় ৯৬ রানে এই জুটি ভেঙে ম্যাচে ফেরার চেষ্টা করে।

শেষ পর্যন্ত ৬ উইকেটে মাত্র ১১০ রানের সংগ্রহ পায় কিউই মেয়েরা। সর্বোচ্চ ২৮ রান করেন ওপেনার সুজি বেটিস। এ ছাড়া শেষ দিকে ব্রুক হ্যালিডে যোগ করেন ২২ রান। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিং ব্যর্থতায় ৫.৪ ওভারে মাত্র ২৮ রানের মধ্যেই পাঁচ উইকেট হারা চাপে পড়া পাকিস্তান শেষ পর্যন্ত ৫৬ রানে গুটিয়ে যায়। ৩ ওভারে ১ মেডেন, মাত্র ৭ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা কিউই অফস্পিনার এডেন কার্সন।

আমিরাতে ১০ দল নিয়ে অনুষ্ঠিত নারী টি২০ বিশ্বকাপে দুই গ্রুপের সেরা দুটি করে দল খেলবে সেমিফাইনালে। উল্লেখ্য, আগের নয় আসরে রেকর্ড ছয়বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবারও বেশ দাপটের সঙ্গে শেষ চারে উঠে গেছে।

×