ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

বিশ্বকাপ বাছাই ফুটবল

সকালে মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা

প্রকাশিত: ২২:১৯, ১৫ অক্টোবর ২০২৪

সকালে মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা

ব্রাজিল - আর্জেন্টিনা

বিশ্বকাপ বাছাই ফুটবলে আবারো মাঠে নামছে বিশ্ব ফুটবলের সবচেয়ে জনপ্রিয় দুই দল আর্জেন্টিনা ও ব্রাজিল। বাংলাদেশ সময় বুধবার সকালে ভিন্ন ভিন্ন ম্যাচ খেলবে দক্ষিণ আমেরিকার দুই পরাশক্তি। সকাল ৬টায় বলিভিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচের ৪৫ মিনিট পর মাঠে নামবে ব্রাজিল। আগের ম্যাচে জয়ে ফেরা সেলেসাওদের প্রতিপক্ষ পেরু।

আর্জেন্টিনার মনুমেন্টাল স্টেডিয়ামে বলিভিয়াকে আতিথ্য দিবে লিওনেল স্কালোনির দল। বাছাইপর্বের দশম রাউন্ডের এই ম্যাচের আগে বেশ সতর্ক বিশ্ব চ্যাম্পিয়নরা। এ লক্ষ্যে এজেইজায় অবস্থিত লিওনেল আন্দ্রেস মেসি স্টেডিয়ামে অনুশীলন সেশন করেছে মেসি বাহিনী। অন্যদিকে বাছাইয়ের সবশেষ ম্যাচে চিলির বিরুদ্ধে ইগর জেসুস আর লুইজ হেনরিকের গোলে জয়ে ফিরেছে সেলেসাওরা। সেইসঙ্গে লাতিন আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে আসে ডোরিভাল জুনিয়রের দল।

পেরুর বিপক্ষেও জয়ের ধারাবাহিকতা বজায় রাখতে চায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। বাছাইপর্বে ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে এখনো সবার উপরে অবস্থান করছে আর্জেন্টিনা। যেখানে সমান ম্যাচ থেকে ১৩ পয়েন্ট নিয়ে চারে ব্রাজিল। দুই আর তিনে থাকা কলম্বিয়া এবং উরুগুয়ের পয়েন্ট যথাক্রমে ১৬ ও ১৫।

জয়/ রিয়াদ

×