ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১১ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১

ছাত্র আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা ॥ সাকিব

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০১:১০, ১১ অক্টোবর ২০২৪

ছাত্র আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা ॥ সাকিব

সাকিব আল হাসান

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত আগস্টে পতন ঘটে সরকারের। সে সময় আন্দোলনে আইন-শৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় লোকদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে সাধারণ ছাত্র-জনতার অনেকেই নিহত হন। কিন্তু পুরোটা সময় সরকারদলীয় সংসদ সদস্য ও বাংলাদেশের জনপ্রিয় তারকা সাকিব আল হাসান ছিলেন পুরোপুরি নীরব। সে কারণে তীব্র সমালোচনার মুখে পড়েন তিনি। এমনকি কানাডায় গ্লোবাল টি২০ খেলার সময়ে সাধারণ দর্শকরা তাকে সরাসরি বিরূপ মন্তব্য করেন।

অবশেষে নিজের অবস্থান ব্যাখ্যা করে সাকিব তার ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেছেন,‘আসসালামু আলাইকুম, আমার দেশের প্রতিটি মানুষের ভালোবাসার প্রতি শ্রদ্ধা। আমার প্রতি আপনাদের দোয়া ও ভালোবাসা আমাকে আজকের এই সাকিব আল হাসান হিসেবে বিশ্ব দরবারে সমাদৃত করেছে। শুরুতেই আমি শ্রদ্ধাভরে স্মরণ করছি  সে সকল আত্মত্যাগকারী ছাত্রদের যারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে ছাত্র-জনতার অভ্যুত্থানে শহীদ হয়েছেন এবং আহত হয়েছেন। তাদের প্রতি এবং তাদের পরিবারের প্রতি আমার অন্তরের অন্তস্থল থেকে শ্রদ্ধা এবং সমবেদনা। যদিও স্বজনহারা একটি পরিবারের ত্যাগকে কোনো কিছুর বিনিময়ে পূরণ করা সম্ভব না।

সন্তান হারানো কিংবা ভাই হারানোর বেদনা কোনো কিছুতেই পূরণযোগ্য নয়। এই সংকটকালীন সময়টাতে আমার সরব উপস্থিতি না থাকায় আপনারা যারা ব্যথিত হয়েছেন বা কষ্ট পেয়েছেন তাদের অনুভূতির জায়গাটার প্রতি আমার শ্রদ্ধা এবং এজন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। আপনাদের জায়গায় আমি থাকলে হয়তো এভাবে মনঃক্ষুণœ হতাম।’

×