ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১১ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১

হায়দ্রাবাদে পৌঁছেছে বাংলাদেশ দল

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২৩:০২, ১০ অক্টোবর ২০২৪; আপডেট: ২৩:০৬, ১০ অক্টোবর ২০২৪

হায়দ্রাবাদে পৌঁছেছে বাংলাদেশ দল

হায়দ্রাবাদে বৃহস্পতিবার রাতে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল

ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি২০ খেলতে হায়দ্রাবাদে বৃহস্পতিবার রাতে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। বুধবার রাতে দিল্লিতে অনুষ্ঠিত দ্বিতীয় টি২০ ম্যাচে ভারতের কাছে ৮৬ রানে হেরে যায় বাংলাদেশ। ফলে সিরিজও হেরে যায় এক ম্যাচ বাকি থাকতেই। এবার হোয়াইটওয়াশ এড়ানোর লড়াই হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে। সিরিজের তৃতীয় ও শেষ টি২০-তে এই মাঠে শনিবার ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। সেই ম্যাচটি অভিজ্ঞ মাহমুদুল্লাহ রিয়াদের ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক টি২০।

ইতোমধ্যেই ভারতের কাছে টানা দুই টি২০ হেরে সিরিজ হাতছাড়া হয়েছে বাংলাদেশ দলের। এই সিরিজ শেষে আন্তর্জাতিক টি২০ থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ।  দিল্লিতে দ্বিতীয় টি২০ ম্যাচের আগে সেই ঘোষণা দেন তিনি।

দিল্লির ম্যাচে ৮৬ রানে হারে বাংলাদেশ। মাহমুদুল্লাহ একাই লড়ে ৩৯ বলে সর্বোচ্চ ৪১ রান করেন।

শনিবার বাংলাদেশের জার্সিতে শেষ ম্যাচ খেলতে নামা মাহমুদুল্লাহর দিকেই দৃষ্টি থাকবে সবার। মাঠ থেকেই বিদায় নিতে পারবেন ৩৮ বছর বয়সী এই ক্রিকেটার।

মাহমুদুল্লাহর শেষ ম্যাচটি বাংলাদেশ দলের জন্যও বড় পরীক্ষা হোয়াইট ওয়াশ এড়ানোর জন্য। ম্যাচটিতে নামার আগে শুক্রবার একদিনই শুধু লড়াইয়ের মঞ্চ রাজিব গান্ধী স্টেডিয়ামে অনুশীলনের সুযোগ পাবে বাংলাদেশ দল।

মাহমদুল্লহাকে বিদায়ী উপহার হিসেবে এই ম্যাচে জিততে মরিয়া হয়েই নামবে বাংলাদেশ। কিন্তু আগের দুই ম্যাচে ব্যাটে-বলে নখ-দন্তহীন টাইগাররা কি করতে পারবে সেটাই দেখার অপেক্ষা।

মামুন

×