ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১

ঐতিহাসিক জয়ের অপেক্ষায় ইংল্যান্ড

প্রকাশিত: ১৯:১৩, ১০ অক্টোবর ২০২৪

ঐতিহাসিক জয়ের অপেক্ষায় ইংল্যান্ড

উইকেট লাভের উচ্ছ্বাস ইংলিশ ক্রিকেটারদের

ভাবা যায়! মুলতান টেস্টে প্রথম ইনিংসে ৫৫৬ রান করার পরও ইনিংস হারের শঙ্কায় পড়েছে স্বাগিতক পাকিস্তান। আজ চতুর্থ দিন শেষে দ্বিতীয় ইনিংসে পাকিদের ভান্ডারে জমা হয়েছে ৬ উইকেটে ১৫২ রান। শুক্রবার শেষ দিনে ইনিংস হার এড়াতে তাদের করতে হবে আরও ১১৫ রান। কিন্তু হাতে আছে লোয়ার অর্ডারের মাত্র ৪ উইকেট। যে কারণে পাকিস্তানের এই টেস্টে হার সময়ের ব্যাপার বলেই মনে হচ্ছে। 

এর আগে পাকিস্তানের প্রথম ইনিংসের বিপরীতে আজ ইংল্যান্ড তাদের প্রথম ইনিংস ঘোষণা করেছে ৭ উ্ইকেটে ৮২৩ রানে। ফলে ইংলিশরা প্রথম ইনিংসে লিড নিয়েছে ২৬৭ রানে।  এখন এই রান টপকাতেই পাকিদের নাভিঃশ্বাস অবস্থা। 

জো রুট ও হ্যারি ব্রুকের বিশ্বরেকর্ড গড়া জুটির সঙ্গে জ্যাক ক্রাউলি ও বেন ডাকেটের মাঝারি দুটি ইনিংসে ভর করে ইংল্যান্ড ৮২৩ রান করে নিজেদের ইনিংস ঘোষণা করে। তাদের লিড গিয়ে দাঁড়ায় ২৬৭ রান। বিশাল রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মুখ থুবড়ে পড়েছে পাকিস্তানের ব্যাটিং অর্ডার। দলীয় শতরানের আগেই টপ অর্ডারের ৬ ব্যাটারকে হারিয়ে ফেলে স্বাগতিকরা। 

চতুর্থ দিনের খেলা শেষে পাকিস্তানের সংগ্রহ ৬ উইকেটে ১৫২ রান। এখনো সফরকারীদের চেয়ে পিছিয়ে ১১৫ রানে। অবিশ্বাস্য কিছু না ঘটলে এই টেস্টে পরাজয়টা অনেকটাই নিশ্চিত হয়ে গেছে পাকিস্তানের। আর সেটা হলে ইতিহাস গড়ে জয়ের উল্লাস করবে ইংলিশ শিবির।

 

জয়/ এসআর

×