ঢাকা, বাংলাদেশ   রোববার ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

ভিনিসিউসকে নিয়ে যে দুঃসংবাদ পেলো ব্রাজিল

প্রকাশিত: ১৬:৫৩, ৬ অক্টোবর ২০২৪

ভিনিসিউসকে নিয়ে যে দুঃসংবাদ পেলো ব্রাজিল

ঘাড়ে চোট পেয়েছেন ভিনিসিউস

দানি কারভাহালের পর এবার আরও এক ফুটবলারকে নিয়ে দুঃসংবাদ দিলো রিয়াল মাদ্রিদ। তাতে ক্ষতিটা হলো ব্রাজিলেরই। ভিয়ারিয়ালের বিপক্ষে লা লিগার ম্যাচে ঘাড়ে চোট পেয়েছেন ভিনিসিউস জুনিয়র। ফলে অক্টোবরে ব্রাজিলের হয়ে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলা হচ্ছে না এ উইঙ্গারের।

লা লিগায় শনিবার (৫ অক্টোবর) রাতে ভিয়ারিয়ালের মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ। দাপট দেখিয়ে ম্যাচটি ২-০ ব্যবধানে জিতে নেয় লস ব্লাঙ্কোরা। তবে এ ম্যাচে বড় দুর্ঘটনার শিকার হন দলের রক্ষণের বড় শক্তি দানি কার্ভাহাল। লিগামেন্টে মারাত্মক আঘাত পান তিনি। মাঠ ছাড়তে হয় স্ট্রেচারে ভর করে।

পরীক্ষা-নিরীক্ষা শেষে রোববার রিয়ালের পক্ষ থেকে জানানো হয়, অস্ত্রোপচার করাতে হবে কারভাহালের। তাতে তাকে মাঠের বাইরে থাকতে হবে ৮ থেকে ১০ মাস। অর্থাৎ চলতি মৌসুম একপ্রকার শেষ হয়ে গেল কারভাহালের।

অন্যদিকে ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচের ৭৩তম মিনিটে গোল করার পর ৭৯তম মিনিটে ঘাড়ের ব্যথা নিয়ে মাঠ ছেড়েছিলেন ভিনিসিউস। কিন্তু তখনো তার চোটের ধরন সম্পর্কে জানা যায়নি। রোববার রিয়ালের পক্ষ থেকে জানানো হয়, ভিনিসিউসের ঘাড়ে চোট পেয়েছেন। সেরে উঠতে তার বিশ্রামের প্রয়োজন। রিয়ালের পরবর্তী ম্যাচ আগামী ১৯ অক্টোবর, লা লিগায় সেল্টা ভিগোর বিপক্ষে। মাঝে আন্তর্জাতিক বিরতি। ফলে এ সময়ে বিশ্রাম সেরে ফের রিয়াল শিবিরে যোগ দিতে পারবেন ভিনিসিউস। কিন্তু ক্ষতিটা হয়ে গেল ব্রাজিলের।

আগামী ১১ অক্টোবর চিলি ও ১৬ অক্টোবর পেরুর বিপক্ষে ২০২৬ ফিফা বিশ্বকাপ বাছাইয়ের দুটি ম্যাচ খেলবে সেলেসাওরা। গুরুত্বপূর্ণ ম্যাচ দুটির জন্য গত ২৭ সেপ্টেম্বর ২৩ সদস্যের দল ঘোষণা করেছিলেন কোচ দরিভাল জুনিয়র। যেখানে ছিলেন ভিনিসিউসও। কিন্তু চোটে পড়ায় দেশের হয়ে ম্যাচগুলো খেলা হচ্ছে না তার।

এমনিতেই বাছাইপর্বে কঠিন সময় পার করছে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ৮ ম্যাচে মাত্র ৩ জয়ে লাতিন আমেরিকা অঞ্চলের ১০ দলের মধ্যে পাঁচে অবস্থান করছে তারা। মূলপর্বের টিকিট পাওয়া-না পাওয়া নিয়ে যখন শঙ্কা, তখন আবার দলের গুরুত্বপূর্ণ ফুটবলারকে পাচ্ছে না দরিভাল। ব্রাজিল অবশ্য ভিনিসিউসের বিষয়ে কোনো বিবৃতি দেয়নি।
 
এদিকে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ থেকে ছিটকে গেছেন গোলরক্ষক অ্যালিসন বেকারও। ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে শনিবার (৫অক্টোবর) ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে চোট পান অ্যালিসন। ম্যাচের ৭৯তম মিনিটে হ্যামস্ট্রিংয়ে টান লাগে তার। পরে মাঠ ছেড়ে বেরিয়ে যেতে বাধ্য হন ব্রাজিলিয়ান এই গোলকিপার। লিভারপুল কোচ আর্না স্লটের শঙ্কা, অন্তত বেশ কয়েক সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে।

 

ফুয়াদ

×