ঢাকা, বাংলাদেশ   রোববার ০৬ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

উড়ন্ত শুরু চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০১:০৭, ৬ অক্টোবর ২০২৪

উড়ন্ত শুরু চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার

লঙ্কান ব্যাটারকে আউট করে সতীর্থদের সঙ্গে উদযাপন ম্যাচসেরা অস্ট্রেলিয়ার মেগান স্কটের

শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে নারী টি২০ বিশ্বকাপ মিশন শুরু করল ‘ডিফেন্ডিং’ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। শারজায় শনিবার অ্যালিসা হিলির দল পেয়েছে ৬ উইকেটের বড় জয়। ২০ ওভারে ৭ উইকেটে ৯৩ রান করে লঙ্কান মেয়েরা। ৪ ওভারে ১ মেডেন, মাত্র ১২ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন তারকা পেসার মেগান স্কট। জবাবে ১৪.২ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া (৯৪/৪)।

ওদিকে আগেরদিন রাতের আসরে নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৫৮ রানে হেরে গেছে মোড়ল দেশ ভারত। দুবাইয়ে আজই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে হারমানপ্রিত কৌরের দল। আরেক ম্যাচে স্কটল্যান্ডের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। 
সহজ লক্ষ্য তাড়ায় অজিদের শুরুটা অবশ্য ভালো ছিল না। দলীয় ১৪ রানে দুই উইকেট হারায় তারা। অ্যালিশা হিলি (৪) এবং ৩ রান করে সাজঘরে ফেলে জর্জিয়া ওয়েরহাম। এদিন ইনিংস বড় করতে পারেননি এলিসা পেরিও (১৫ বলে ১৭)। তবে এক প্রান্ত আগলে রেখে দলকে জয়ের পথে এগিয়ে নিতে থাকে ওপেনার বেথ মুনি। ১৫ বলে ১২ রান করে অ্যাশলে গার্ডনার আউট হলে মুনিকে সঙ্গ দেন ফোবি লিচফিল্ড।

শেষ পর্যন্ত লিচফিল্ডের ৯ বলে ৯ রান এবং মুনির ৩৮ বলের অপরাজিত ৪৩ রানের ইনিংসে ভর করে ৩৪ বল এবং ৬ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৬ রানে দুই ওপেনারকে হারায় শ্রীলঙ্কা। বিশমি গুনারতেœ (০) এবং চামারী আতাপাত্তু ৩ রান করে লেগ বিফোরের ফাঁদে পড়েন। ইনিংস বড় করতে পারেননি কবিশা দিলহারিও (৫)। এরপর হর্ষিতা সামারাবিক্রমাকে নিয়ে দলের হাল ধরেন নীলাক্ষীকা সিলভা। 
তবে ২৩ রান করে আউট হন সামারাবিক্রমা। এক প্রান্ত আগলে রেখে লড়াই করতে থাকেন সিলভা। ১৫ বলে ১৬ রান করেন নুষ্কা সঞ্জীওয়ানি। শেষ পর্যন্ত সিলভার অপরাজিত ২৯ রানে ভর করে ৯৩ রানের পুঁজি পায় শ্রীলঙ্কা।

×