ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

লিভারপুলের কোচ হিসেবে দশে ৯ আর্নে স্লট

প্রকাশিত: ২০:২২, ৫ অক্টোবর ২০২৪

লিভারপুলের কোচ হিসেবে দশে ৯ আর্নে স্লট

ডিয়োগো জোতার একমাত্র গোলে ক্রিস্টাল প্যালেসকে হারিয়েছে লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে নতুন মৌসুমে লিভারপুলের দাপট অব্যাহত। শনিবার আর্নে স্লটের দল ১-০ গোলে পরাজয়ের স্বাদ উপহার দিয়েছে ক্রিস্টাল প্যালেসকে। প্রিমিয়ার লিগের ইতিহাসে মাত্র দ্বিতীয়বারের মতো প্রথম চার অ্যাওয়ে ম্যাচে জয়ের নজীর গড়েছে লিভারপুল। 

শুধু তাই নয়? ২০২৪-২৫ মৌসুমের প্রথম ৭ ম্যাচের ৬টিতেই জিতে ১৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষস্থানটিও ধরে রেখেছে ভার্জিল-সালাহরা। যেখানে ১৪ পয়েন্ট নিয়ে দুইয়ে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। যদিওবা লিভারপুলের চেয়ে একটি ম্যাচ কম খেলেছে পেপ গার্দিওলার দল।
জার্গেন ক্লপের উত্তরসূরী হিসেবে চলতি মৌসুমে লিভারপুলের কোচ হিসেবে দায়িত্ব নেন আর্নে স্লট। তবে নতুন কোচের অধীনে শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকে অলরেডরা। শনিবার ক্রিস্টাল প্যালেসের মাঠেও তার ব্যতিক্রম হয়নি। প্রতিপক্ষের মাঠে এদিন ম্যাচ শুরুর ৯ মিনিটেই প্রথম এগিয়ে যায় লিভারপুল। ডাচ তারকা কোডি গ্যাকপোর অ্যাসিস্ট থেকে গোল করে সফরকারীদের এগিয়ে দেন ডিয়োগো জোতা। লিভারপুলের হয়ে শততম ম্যাচে এটা জোতার ৬০তম গোল। এরপর অবশ্য আর কোন গোল করতে পারেনি কেউ। ফলে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে লিভারপুল। তবে অলরেডদের ভক্ত-অনুরাগীদের জন্য দুঃসংবাদ যে এদিন ইনজুরির কবলে পড়ে মাঠ ছাড়তে হয় অ্যালিসন বেকারকে।অ্যাওয়ে ম্যাচের প্রথম চারটিতেই জয়ের নজীর গড়লেন আর্নে স্লটনতুন কোচ আর্নে স্লটের অধীনে এখন পর্যন্ত সব ধরণের প্রতিযোগীতামূলক টুর্নামেন্টে ১০ ম্যাচ খেলেছে লিভারপুল। যার মধ্যে ৯ ম্যাচেই জয়ের স্বাদ পেয়েছেন স্লট। অর্থাৎ কোচ হিসেবে এই মুহুর্তে দশে নয় ক্লপের উত্তরসূরী। একটি পরাজয় সেটি প্রিমিয়ার লিগে। লিগে সাত ম্যাচে প্রতিপক্ষের জালে ১৩ গোল করেছে সালাহ-অ্যালিস্টাররা। বিনিময়ে গোল হজম করেছে মাত্র দুটি।

প্রিমিয়ার লিগে চলতি মৌসুমের প্রথম চার অ্যাওয়ে ম্যাচে জয় তুলে নিয়েছে লিভারপুল। এর ফলে কোচ হিসেবেও নিজেকে ইতিহাসের পাতায় নিয়ে গেলেন আর্নে স্লট। প্রিমিয়ার লিগের ইতিহাসে চতুর্থ কোচ হিসেবে অ্যাওয়ে মাচের প্রথম চারটিতেই জয় পেয়েছেন তিনি।

ইংলিশ প্রিমিয়ার লিগে আগামীকাল রবিবারও মাঠে নামছে তিন জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি এবং টটেনহ্যাম হটস্পার। সর্বোচ্চ শিরোপাজয়ী ম্যানচেস্টার ইউনাইটেডকে আতিথ্য দিবে ইনফর্ম অ্যাস্টন ভিলা। অন্যদিকে, নিজেদের মাঠ স্ট্যামফোর্ডব্রীজে চেলসি স্বাগত জানাবে নটিংহ্যাম ফরেস্টকে। এছাড়া, আরেক ম্যাচে টটেনহ্যাম হটস্পার ব্রাইটন সফর করবে। চেলসি আর অ্যাস্টন ভিলা প্রথম ৬ ম্যাচ থেকে ৪টি করে জিতে সমান ১৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের যথাক্রমে চার এবং পাঁচে অবস্থান করছে। আটে আছে টটেনহ্যাম। তবে বাজে সময় পার করা ম্যানইউ ২ জয়ে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের ১৩ নম্বরে রয়েছে।

জিএম মোস্তফা

×