ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

এশিয়া রাগবি এমিরেটস সেভেনস ট্রফি

সৌদি আরবকে হারিয়ে বাংলাদেশের চমক!

প্রকাশিত: ১৭:২১, ৫ অক্টোবর ২০২৪; আপডেট: ১৭:২২, ৫ অক্টোবর ২০২৪

সৌদি আরবকে হারিয়ে বাংলাদেশের চমক!

শক্তিশালী সৌদি আরবকে হারানোটা বাংলাদেশের জন্য গৌরবজনক

এশিয়া রাগবির আয়োজনে নেপালের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে আজ শনিবার শেষ হয়েছে “এশিয়া রাগবি এমিরেটস সেভেনস ট্রফি”। এতে ১৬ দলের মধ্যে ত্রয়োদশ স্থান অধিকার করেছে বাংলাদেশ। সার্বিক ফলাফল তেমন সন্তোষজনক না হলেও স্থান নির্ধারণী খেলায় ঠিকই চমক সৃষ্টি করেছে লাল-সবুজের জার্সিধারীরা। 

ফুটবলে কখনো সৌদি আরবকে হারাতে না পারলেও রাগবিতে সেটা ঠিকই করে দেখিয়েছে বাংলাদেশ। এশিয়ার অন্যতম শক্তিশালী দল সৌদি আরবকে তারা ১৯-১৪ পয়েন্টে হারিয়ে দিয়েছে।

বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের সাধারণ সম্পাদক মৌসুম আলী জনকণ্ঠকে জানিয়েছেন, “সৌদি আরবকে হারিয়ে আমরা খুকই খুশি। এর কারণ দুটি। একটি হচ্ছে তারা আমাদের চেয়ে শক্তিশালী দল। আরেকটি হচ্ছে তাদের সব খেলোয়াড়ই বিদেশী, নাগরিকত্ব দেয়া হয়েছে। আর আমাদের বাংলাদেশের সব খেলোয়াড়ই জন্মগতভাবে বাংলাদেশি।”

এর আগে গ্রুপ পর্যায়ের তিন খেলাতেই বাংলাদেশ হার মানে। প্রথম ম্যাচে শক্তিশালী চাইনিজ তাইপের বিরুদ্ধে বিন্দুমাত্র প্রতিরোধই গড়তে পারেনি। শোচনীয়ভাবে হেরে যায় ৪৩-০ পয়েন্টে। দ্বিতীয় ম্যাচে মোটামুটি লড়াই করে বাংলাদেশ। ভারতের কাছে হারে ৩১-৫ পয়েন্টে। তৃতীয় ও শেষ গ্রুপ ম্যাচে আরও ভাল খেলা উপহার দেয় বাংলাদেশ দল। এবার তারা ৪২-২৪ পয়েন্টে পরাজিত হয় আফগানিস্তানের কাছে।
রাগবি ফেডারেশন সূত্রে জানা গেছে, আগামীকাল রবিবার বিকেলের মধ্যে বাংলাদেশ দল বিমানযোগে ঢাকায় অবতরণ করবে। 
বাংলাদেশ রাগবি দল : জুয়েল রানা (অধিনায়ক), উবায়দুর রহমান (সহঅধিনায়ক), মো. হাসিব, মো. তানিউর, সোহেল আহমেদ, পরিতোষ চাকমা, টিপু রঞ্জন দাশ, আনোয়ারোজ্জামান, সাদ্দাম হোসেন ও সোহেল রানা।  কোচ : আব্দুল কাদের, ম্যানেজার : রাইসাদ রেজা রাতুল, ফিজিও : দেলোয়ার হোসেন চৌধুরী। 

 

রুমেল খান//রাজু

×