ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

টি২০ চ্যালেঞ্জের জন্য প্রস্তুত হচ্ছে টাইগাররা

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:১৭, ৪ অক্টোবর ২০২৪

টি২০ চ্যালেঞ্জের জন্য প্রস্তুত হচ্ছে টাইগাররা

বৃহস্পতিবার গোয়ালিয়রে অনুশীলনে মিরাজ, রিশাদরা

টেস্ট সিরিজে তেমন সুবিধা করতে পারেনি বাংলাদেশ দল। স্বাগতিক ভারতের কাছে হোয়াইটওয়াশ হয়েছে। তবে সিরিজের দ্বিতীয় টেস্টে কানপুরের গ্রিন পার্কে মাত্র ২ দিনে হেরে যাওয়া নিয়েই চলছে চারিদিকে আলোচনা। এত কম সময়ে টেস্ট হার বাংলাদেশও আগে দেখেনি। এবার টেস্ট সিরিজের আক্ষেপ ভুলে টি২০ লড়াইয়ে মনোযোগী হওয়ার সময়। ৩ ম্যাচের টি২০ সিরিজের প্রথমটি গোয়ালিয়রে অনুষ্ঠিত হবে।

সেখানে বৃহস্পতিবার প্রথম দিনের মতো অনুশীলন করেছে বাংলাদেশের টি২০ দল। অধিনায়ক নাজমুল হোসেন শান্তসহ টেস্ট সিরিজে খেলা ক্রিকেটাররাও যোগ দিয়েছেন এই অনুশীলনে। এখানেই শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে রবিবার শুরু হবে প্রথম টি২০। এটাই হবে এই স্টেডিয়ামের প্রথম আন্তর্জাতিক ম্যাচ। তাই ইতিহাসের অংশ হতে যাচ্ছে সফরকারী বাংলাদেশ।
বাংলাদেশ-ভারত সিরিজের প্রথম টি২০ ভন্ডুল করতে আগে থেকেই রয়েছে হুমকি। নিখিল ভারত হিন্দু মহাসভা দিয়েছে হামলার হুমকি। সেজন্য ৫ হাজারের মতো পুলিশকে নিরাপত্তায় নিয়োগ করা হয়েছে। টিম হোটেল থেকে শুরু করে মাঠ পর্যন্ত দুই দলকেই সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। বাংলাদেশ দলের প্রথম দিনের মতো অনুশীলনেও মাঠের ভেতর-বাইরে ছিল নিরাপত্তা কর্মীদের ভিড় এবং বেশ কড়াকড়ি।

তবে এখন পর্যন্ত প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজনের জন্য ৩০ হাজার দর্শক ধারণ ক্ষমতার এই স্টেডিয়ামের সৌন্দর্য বর্ধনসহ আনুষঙ্গিক কাজ চলছেই। তীব্র গরমের জন্য বাংলাদেশ দল নির্ধারিত সময়ের আধা ঘণ্টা পর অনুশীলনে নামে। টেস্ট দলের সঙ্গেই ছিলেন অধিনায়ক শান্ত, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ ও জাকের আলী অনিক। তারা বুধবারই গোয়ালিয়রে এসে টিম হোটেলে যোগ দিয়েছেন।

একই দিনে দিল্লি থেকে এসেছেন মাহমুদুল্লাহ রিয়াদসহ বাকি ১০ ক্রিকেটার। তারা বাংলাদেশ থেকে মঙ্গলবার দুপুরে দিল্লি গিয়ে একরাত থেকেছেন। আর বৃহস্পতিবার দলগত পূর্ণাঙ্গ অনুশীলনে নেমে পড়েছেন সবাই। রবিবার রাত ৮টায় প্রথম টি২০ শুরু হবে। দুই দলের জন্যই নতুন এই স্টেডিয়ামের উইকেট অপরিচিত। তাই উভয় দলের জন্যই থাকবে সমান চ্যালেঞ্জ। তার আগে কড়া নিরাপত্তার মধ্যেই আরো ২ দিন অনুশীলন করবে উভয় দল।

×