ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

পাকিস্তান-ইংল্যান্ড টেস্ট সিরিজে আম্পায়ার সৈকত

প্রকাশিত: ২১:৫৫, ৩ অক্টোবর ২০২৪

পাকিস্তান-ইংল্যান্ড টেস্ট সিরিজে আম্পায়ার সৈকত

আসন্ন পাকিস্তান-ইংল্যান্ড টেস্ট সিরিজে আম্পায়ারিং করবেন বাংলাদেশের শরফুদ্দৌলা সৈকত

২০০৬ সালে আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হয়েছেন্ বাংলাদেশের আম্পায়ার শরফুদ্দৌলা শহীদ ইবনে সৈকত। তবে ২০১০ সালের জানুয়ারিতে প্রথমবার আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করেন তিনি।

এরপর তাকে নারী বিশ্বকাপ, ছেলেদের টি২০ বিশ্বকাপ ও ওয়ানডে বিশ্বকাপে আম্পায়ারিং করতে দেখা গেছে দক্ষতার সাথে। তাই চলতি বছর প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে জায়গা করে নেন। এবার পাকিস্তা্ন-ইংল্যান্ড টেস্ট সিরিজেও তাকে আম্পায়ার হিসেবে দেখা যাবে।

আইসিসির এলিট প্যানেলে জায়গা করে নেওয়ার পর বড় বড় কিছু টেস্ট সিরিজ পরিচালনা করেছেন শরফুদ্দৌলা সৈকত। নিখুঁতভাবে দায়িত্ব পালনের কারণেই প্রথম বাংলাদেশী হিসেবে এলিট প্যানেলে যোগ হয়েছেন তিনি। আর এখন ক্রমেই হয়ে উঠছেন ভরসার নাম। বিভিন্ন সিদ্ধান্ত দেওয়ার ক্ষেত্রে তার অ্যাকুরেসি বেশ প্রশংসিত হচ্ছে সর্ব মহলে।

এলিট প্যানেলে যোগ হওয়ার পর থেকেই এজন্য অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ পরিচালনার দায়িত্ব পাচ্ছেন শরফুদ্দৌলা শহীদ ইবনে সৈকত। এবার পাকিস্তান সফরে ইংল্যান্ডের ৩ ম্যাচের টেস্ট সিরিজেও থাকছেন তিনি। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজের দুই টেস্টেই অনফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন সৈকত। 

৭ অক্টোবর মুলতানে প্রথম টেস্টে শ্রীলঙ্কার কুমারা ধর্মসেনা ও সৈকত এবং ২৪ অক্টোবর সিরিজের তৃতীয় টেস্টে সৈকত ও নিউজিল্যান্ডের ক্রিস গ্যাফানি অনফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন। ১৫ অক্টোবর মুলতানে দ্বিতীয় টেস্টে তৃতীয় আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন সৈকত।

মামুন/শহিদ

×