ঢাকা, বাংলাদেশ   বুধবার ০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

বিওএ সভাপতির ব্যাকডেটে রিজাইন!

প্রকাশিত: ১৮:০০, ২ অক্টোবর ২০২৪; আপডেট: ১৮:০২, ২ অক্টোবর ২০২৪

বিওএ সভাপতির ব্যাকডেটে রিজাইন!

জেনারেল (অব) এসএম শফিউদ্দিন আহমেদ

গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার এক রক্তক্ষয়ী আন্দোলনের মাধ্যমে পতন ঘটে আওয়ামী লিগ সরকারের। সরকারের দায়িত্ব নেয় অন্তর্বর্তীকালীন উপদেষ্টা সরকার। দায়িত্ব নিয়েই তারা মনোযোগী হয় দেশ সংস্কারের। সংস্কার বলতে দুর্নীতি উৎখাত, প্রশাসনের সব স্তরে সাবেক সরকারের মনোনীত কর্মকর্তাদের অপসারণসহ আরও নানা পদক্ষেপ।

ক্রীড়াঙ্গনকে নিয়েও উদ্যোগ নেওয়া হয় সংস্কারের। তারই ধারাবাহিকতায় অধিকাংশ ক্রীড়া ফেডারেশন ও অ্যাসোসিয়েশনের সভাপতিদের একযোগে অব্যাহতি দেওয়া হয়েছিল। তবে বাকি ছিল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। বিওএ বাংলাদেশের প্রতিনিধিত্বকারী জাতীয় অলিম্পিক কমিটি। এটি কমনওয়েলথ গেমসে বাংলাদেশের প্রতিনিধিত্বের জন্য দায়ী সংস্থা ।

বুধবার বিওএ সভাপতি পদ থেকে পদত্যাগ করেছেন সাবেক সেনাপ্রধান জেনারেল (অব) এসএম শফিউদ্দিন আহমেদ। মহাসচিব সৈয়দ শাহেদ রেজা বরাবর চিঠি দিয়ে সভাপতির পদ ছেড়েছেন এই কর্মকর্তা।
আজ বুৃধবার সকালে সভাপতির পদত্যাগ পত্র পেয়েছে বিওএ। তবে সেই চিঠিতে পদত্যাগের তারিখ উল্লেখ করা হয়েছে ১৫ সেপ্টেম্বর! এ প্রেক্ষিতে বিওএ গণমাধ্যমকে জানিয়েছে, দ্রুত তারা নির্বাহী কমিটির সভা ডাকবে। সেখানে তা গৃহীত হলে তখন নতুন করে নির্বাচনের পথ প্রশস্ত হবে।

উল্লেখ্য, ফুটবল ও ক্রিকেট ছাড়াও দেশের অন্যতম শীর্ষ ক্রীড়া সংগঠন বিওএতে সভাপতি পদটি নির্বাচিত। এ পদে সেনাপ্রধানরাই দায়িত্ব পালন করে থাকেন। বিওএ নির্বাহী কমিটির মেয়াদ ৪ বছর। বর্তমান কমিটির মেয়াদ আরও এক বছরের বেশি রয়েছে।
 

রুমেল খান

×