ঢাকা, বাংলাদেশ   বুধবার ০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

ইয়ং বয়েজদের নিয়ে বার্সেলোনার ছেলে-খেলা

প্রকাশিত: ১১:৫৯, ২ অক্টোবর ২০২৪

ইয়ং বয়েজদের নিয়ে বার্সেলোনার ছেলে-খেলা

বার্সার ৫ গোলের দুটি করেন রবার্ট লেভানডোস্কি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে প্রথম ম্যাচেই হেরেছিল বার্সেলোনা। মোনাকোর মাঠে ২-১ গোলে হেরেছিল কাতালান ক্লাবটি। ২০২৪-২৫ মৌসুমে যা ছিল রাফিনহা-লেভানডোস্কিদের প্রথম পরাজয়ের অভিজ্ঞতা। তবে চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় ম্যাচেই যেন স্বরুপে ফিরেছে বার্সেলোনা। মঙ্গলবার নিজেদের ঘরের মাঠে হ্যান্সি ফ্লিকের দল ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ইয়ং বয়েজকে। 

এস্তাদিও অলিম্পিক লুইস কোম্পানিজ স্টেডিয়ামে ৪৫ হাজার দর্শকের সামনে ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় বার্সেলোনা। এদিন যেন ইয়ং বয়েজদের নিয়ে রীতিমতো ছেলে-খেলাই খেলেছে হ্যান্সি ফ্লিকের শিষ্যরা। বার্সার হয়ে এদিন জোড়া গোল করেছেন রবার্ট লেভানডোস্কি। ম্যাচ শুরুর ৮ মিনিটে পোলিশ স্ট্রাইকারের গোলেই প্রথম এগিয়ে যায় বার্সা। ৩৪ মিনিটেই  ব্যবধান দ্বিগুণ করে কাতালানরা। এবার গোলের নায়ক প্রথম গোলের সহায়তাকারী বার্সা অধিনায়ক রাফিনহা নিজেই। ৩৭তম মিনিটে স্কোর লাইন ৩-০ করে ফেলেন মার্টিনেজ।  

প্রথমার্ধে প্রায় ৭৪ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য ১২টি শট নেয় বার্সেলোনা। যার সাতটি ছিল লক্ষ্যে। বিপরীতে, বয়েজ নিতে পারে কেবল দুটি শট, এর একটিও ছিল না লক্ষ্যে। বিরতির পরও একই ছন্দে শুরুর করা বার্সেলোনা ব্যবধান বাড়ায় ৫১তম মিনিটে। নিজের দ্বিতীয় আর দলের চতুর্থ গোলটি করেন লেভানডোস্কি। সেইসঙ্গে নিজেকে নিয়ে যান ইতিহাসের পাতায়। ত্রিশের পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ৫০ কিংবা তারও বেশি গোলের রেকর্ড গড়লেন ৩৬ বছর বয়সী এই পোলিশ স্ট্রাইকার। 

ম্যাচের ৮১ মিনিটে বয়েজের ভুলেই বাড়ে ব্যবধান। নিজেদের জালেই বল পাঠিয়ে দেন মোহামেদ আলি কামারা। যোগ করা সময়ের প্রথম মিনিটে বার্সেলোনার জালে কুলি বল পাঠালেও ভিএআরের সাহায্য নিয়ে অফসাইডের বাঁশি বাজান ম্যাচ রেফারি। ফলে ৫-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা। 
 

মোস্তফা

×