ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০১ অক্টোবর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

দর্শক তান্ডবে খেলা ২০ মিনিট বন্ধ, শেষ মুহূর্তের গোলে ম্যাচ সমতা

রিয়ালকে জিততে দিল না অ্যাটলেটিকো

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২২:০৯, ৩০ সেপ্টেম্বর ২০২৪

রিয়ালকে জিততে দিল না অ্যাটলেটিকো

.

মাদ্রিদ ডার্বি মানেই ধুন্ধুমার কান্ড আরও একবার প্রমাণ হলো রবিবার। তবে এদিন লড়াইটা কেবল রিয়াল মাদ্রিদ আর অ্যাটলেটিকো মাদ্রিদের খেলোয়াড়দের মধ্যে সীমাবদ্ধ থাকল না বরং দর্শকদের উৎপাতে খেলা বন্ধ রাখতে হলো প্রায় ২০ মিনিট। এমন ম্যাচে রিয়াল মাদ্রিদ প্রথমে এগিয়ে গেলেও একেবারে শেষ মুহূর্তের গোলের সৌজন্যে - ব্যবধানের ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ল ১০ জনের অ্যাটলেটিকো।

অ্যাটলেটিকোর ঘরের মাঠ এস্তাদিও মেট্রোপলিটানোতে রিয়াল এদিন নেমেছিল দলের সেরা তারকা কিলিয়ান এমবাপেকে ছাড়াই। সেই প্রভাব অবশ্য খুব একটা দেখা যায়নি ভিনিসিয়াস-বেলিংহ্যামদের। বরং শুরু থেকেই আক্রমণের ঝড় তোলে কার্লো আনচেলত্তির দল। কিন্তু ডিয়েগো সিমিওনের শিষ্যদের  ডিফেন্সকে ভাঙতে না পেরে প্রথমার্ধে গোলশূন্য থেকেই বিরতিতে যায় সফরকারী দল। তবে দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে ভিনির অ্যাসিস্ট থেকে দুর্দান্ত শটে গোল করে রিয়ালকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান তারকা এডার মিলিতাও।

কিন্তু ম্যাচের ৬৮ মিনিটে  হঠাৎ খেলা বন্ধ হয়ে যায়। সময় দেখা যায় দর্শকদের মধ্যে থেকে বিভিন্ন জিনিস উড়ে আসে রিয়ালের গোলরক্ষক থিবো কুর্তোয়ার দিকে। কোর্তোয়া আগে অ্যাটলেটিকোতেই খেলতেন। এমন পরিস্থিতিতে প্রায় ২০ মিনিট বন্ধ থাকার পর আবারও খেলা শুরু হয়।

সময় ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে উঠে স্বাগতিক শিবির। আক্রমণ পালটা আক্রমণের পর সফলও হয় তারা। ম্যাচের ৯৫ মিনিটে গোল করে অ্যাটলেটিকোকে সমতায় ফেরান আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেল কোরেয়া। নাটক অবশ্য তখনো বাকি। একেবারে শেষ মুহূর্তে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন অ্যাটলেটিকোর মার্কোস লোরেন্তে। এই ড্রয়ে ম্যাচ থেকে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে অবস্থান করছে রিয়াল। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তিনে অ্যাটলেটিকো মাদ্রিদ। যেখানে ২১ পয়েন্ট নিয়ে সবার উপরে বার্সা।

×