ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০১ অক্টোবর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

সাফ অনুর্ধ-১৭ চ্যাম্পিয়নশিপ

ফাইনালে ভারতের কাছে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের 

প্রকাশিত: ২০:৪৬, ৩০ সেপ্টেম্বর ২০২৪

ফাইনালে ভারতের কাছে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের 

জুনিয়র সাফ ফুটবলে বাংলাদেশ রানার্সআপ

সাইফুল বারী টিটু গড়তে পারলেন না ইতিহাস। সেটা বয়সভিত্তিক নারী দলের (২০২৪ সালে সাফ অনুর্ধ-১৬ ও সাফ অনুর্ধ-১৯ চ্যাম্পিয়নশিপে) পাশাপাশি বয়সভিত্তিক পুরুষ দলেরও শিরোপাজয়ী কোচের গৌরবের আসনে বসা। সোমবার সাফ অনুর্ধ-১৭ চ্যাম্পিয়নশিপের শিরোপাজয়ী কোচ হতে পারলেন না তিনি বাংলাদেশের হয়ে। ভুটানের থিম্পুর চাংলিথিমাং স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ভারতের কাছে ২-০ গোলে হেরে যায় তার শিষ্যরা।

বিজয়ী দলের মোহাম্মদ কাইফ ৫৮ মিনিটে ও মো. আরবাশ সংযুক্তি সময়ে (৯০+৫ মিনিটে) ১টি করে গেহাল করেন।
সেমিফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে একদম শেষদিকে গিয়ে সমতায় ফিরে পরে টাইব্রেকারে ম্যাচ জিতেছিল বাংলাদেশ। সোমবার ফাইনালেও তেমন কিছু করবে বাংলাদেশ, এমন আশাতেই বুক বেঁধেছিলেন বাংলাদেশের সমর্থকরা। ৯০ মিনিটের পর আরও ৬ মিনিট সংযুক্তি সময় দেয়া হয়। কোথায গোল শোধ করবে, তা না, বরং ৯৫ মিনিটে উল্টো আরেকটি গোল হজম করে হার নিশ্চিত করে বাংলাদেশ। 

এরপর রেফারি খেলা শেষ হওয়ার বাঁশি বাজালে চ্যাম্পিয়ন হওয়ার উল্লাসে মাতে ভারত। গ্রুপ পর্বেও তারা বাংলাদেশকে হারিয়েছিল ১-০ গোলে। সোমবার ভারতকে হারিয়ে তার প্রতিশোধ নিতে পারলো না বাংলাদেশ। 
এ নিয়ে টুর্নামেন্টে টানা দ্বিতীয় শিরোপা জিতল ভারত। সবশেষ ২০২২ সালে শ্রীলংকায় অনুষ্ঠিত ফাইনালে নেপালকে ৪-০ গোলে হারিয়ে তারা এই ট্রফি দেশে নিয়ে যায়।

ভারত ও বাংলাদেশ দ্বৈরথ মানেই বাড়তি উত্তেজনা। সম্প্রতি রাজনৈতিক পরিস্থিতিতে তা আরও বেড়েছে। জুনিয়র সাফেও সেই উত্তেজনা মাঠের পাশাপাশি ডাগ আউটে ছিল। উত্তেজনা সামলাতে না পেরে বাংলাদেশের কোচিং স্টাফের একজন হলুদ কার্ডও দেখেন।    

 

রুমেল খান

×