ঢাকা, বাংলাদেশ   সোমবার ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

মাঠ অপ্রস্তুত থাকায় তৃতীয় দিনের খেলাও পণ্ড

ড্র’র অপেক্ষায় কানপুর টেস্ট

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৪০, ৩০ সেপ্টেম্বর ২০২৪

ড্র’র অপেক্ষায় কানপুর টেস্ট

অবিরাম বৃষ্টির কারণে কানপুর টেস্টের দ্বিতীয় দিন একটা বলও মাঠে গড়ায়নি

। বাংলাদেশ-ভারত সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিন কিছুটা বিলম্বে শুরু হয়। মাত্র ৩৫ ওভার খেলা হয়েছে। তারপর থেকে বৃষ্টিতে আর খেলাটা হয়নি। রবিবার ম্যাচের তৃতীয় দিন কোনো বৃষ্টি হয়নি কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে। কিন্তু আউটফিল্ড ভেজা থাকা এবং খেলার উপযুক্ত করে তৈরি সম্ভব না হওয়ায় শেষ পর্যন্ত তৃতীয় দিনের খেলাও পন্ড হয়েছে।

তবে উভয় দলের সুপার সাপোর্টার যারা তাদের গ্যালারিতে ঠিকই দেখা গেছে। এদিন ৩৩ বছরে পা দিয়েছেন বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটার মুমিনুল হক। ‘হ্যাপি বার্থডে’ লেখা প্ল্যাকার্ড নিয়ে গ্যালারিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ দলের অন্যতম পরিচিত সমর্থক শোয়েব আলী। তার সঙ্গেই দেখা গেছে ভারতের অন্যতম সমর্থক সুধীর কুমার চৌধুরীকে। 
কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামের ড্রেনেজ সিস্টেম তেমন ভালো নয় তা কয়েকদিন ধরেই আলোচনা হচ্ছে। আর বৃষ্টির জন্য মাঠ প্রস্তুত করতে যে সুপার সপার ব্যবহার করা হয় সবই যেন অকেজো। আউটফিল্ডের ঘাস থেকে সেই পুরনো যন্ত্রগুলো কোনোভাবেই পানি শুষে নিতে পারছিল না। এ বিষয়গুলো বেশ সমালোচনার জন্ম দিয়েছে। কারণ যথেষ্ট সময় পেয়েছেন মাঠকর্মীরা খেলার জন্য আউটফিল্ড ও উইকেট পুরোপুরি প্রস্তুত করার। সেটি সম্ভব হয়নি। যদিও বৃষ্টি হয়নি এক ফোঁটা। মেঘলা পরিবেশ ছিল। দুই দলের ক্রিকেটাররা মাঠে এসেছেন। আম্পায়ার, ম্যাচ রেফারি এবং দু’দলের ক্রিকেটাররা দফায় দফায় মাঠে ঢুকেছেন। কিন্তু মাঠে পা দেবে গেছে মাটি ভিজে নরম হয়ে যাওয়ায়। 
সবমিলিয়ে কোনোভাবেই ম্যাচ খেলার মতো পরিস্থিতিতে আনা সম্ভব হয়নি গ্রিন পার্ক স্টেডিয়ামকে। তাই তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত ঘোষণা করা হয়। আজ ম্যাচের চতুর্থ দিন অবশ্য সকাল থেকেই কানপুরে রোদেলা পরিবেশ থাকবে। তাই আজ একেবারে শুরু থেকেই ম্যাচ মাঠে গড়াবে সেই সম্ভাবনা প্রবল। ৩৫ ওভার এখন পর্যন্ত খেলা হয়েছে, ৩ উইকেটে ১০৭ রান করে থমকে আছে বাংলাদেশ দল। রবিবার ৩৩ বছরে পা দেওয়া মুমিনুল অপরাজিত আছেন ৪০ রানে। বাকি দুই দিনে সাকিব আল হাসানের বিদায়ী  এই ম্যাচে তার এবং বার্থডে বয় মুমিনুলের দারুণ কিছু দেখার অপেক্ষায় আছেন বাংলাদেশের ক্রিকেট ভক্ত ও সমর্থকরা।

×